ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গাজীপুরে ৬ লাখ শিশুকে ‘ভিটামিন এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৩৭, ১ অক্টোবর ২০২০
গাজীপুরে ৬ লাখ শিশুকে ‘ভিটামিন এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

গাজীপুর গাজীপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে প্রায় ৬ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। 

গাজীপুর সিভিল সার্জন অফিসের তত্বাবধানে জেলার ৫ উপজেলায় এবং সিটি করপোরেশন এলাকায় ৫ লাখ ৯৫ হাজার ৬৬৮ শিশুকে খাওয়ানো হবে এই ক্যাপসুল।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সকালে গাজীপুর সার্কিট হাউজে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এক ওরিয়েন্টেশন সভায় সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান এ তথ্য জানান। 

তিনি জানান, সারাদেশে আগামী ৪-১৭ অক্টোবর ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।  গাজীপুর জেলায় বিভিন্নস্থানে ১৪২৯টি কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ৭০ হাজার ৩৩৫ জন শিশুকে একটি করে নীল রংয়ের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ ২৫  হাজার ৩৩৩ জন শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ওরিয়েন্টেশন সভায় বক্তব্য রাখেন- সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. মো. সাইফুল ইসলাম, ইপিআই সুপারিনটেনডেন্ট মো. আমজাদ হোসেন, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, সাংবাদিক আমিনুল ইসলাম ও কাজী মোসাদ্দেক হোসেন। 

সভায় এমওডিসি ডা. জাকিয়া সুলতানা, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সত্যরঞ্জন ধরসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

গাজীপুর/হাসমত/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়