ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

টিন সহায়তা পেলেও ঘর তুলতে পারেননি হরেন

পঞ্চগড় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ১৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৪৩, ১৪ অক্টোবর ২০২০
টিন সহায়তা পেলেও ঘর তুলতে পারেননি হরেন

হরেন চন্দ্রের নিজের জমি নেই। শারীরিক প্রতিবন্ধী স্ত্রী আর এক সন্তানকে নিয়ে শ্বশুরবাড়ির ভিটায় ছাপড়া ঘর তুলে থাকেন। পাটকাঠির পুরনো বেড়া আর ঘুনে ধরা বাঁশের খুঁটিতে দাঁড়িয়ে থাকা ঘর সামান্য বাতাসেই কেঁপে ওঠে। ঘরে আসবাবপত্র বলতে ভাঙা একটি চৌকি। মশার কামড় থেকে রক্ষা পেতে মশারি, এমনকি মাথার বালিশও নেই হরেনের। কথাপ্রসঙ্গে জানা গেল মাথার নিচে কাঠের পিঁড়ি দিয়ে ঘুমান তিনি।

হরেনের বাড়ি পঞ্চগড় সদর উপজেলার গরিনাবাড়ী ইউনিয়নের প্রধানপাড়া মৌজায়। গত ৪ জুলাই তার এমন মানবেতর জীবনযাপনের কথা তুলে ধরে রাইজিংবিডি ডটকমে ‘বৃষ্টি হলে স্ত্রী-সন্তান নিয়ে হরেনের  নির্ঘুম রাত কাটে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদনটি নজরে আসে নাম প্রকাশে অনিচ্ছুক রাইজিংবিডির এক পাঠকের। ১২ জুলাই ওই পাঠকের পক্ষ থেকে ঘর করার জন্য হরেনকে টিন কিনে দেন পঞ্চগড় ওয়ালটন প্লাজার ব্যবস্থাপক মো. শাহ আলম।

এদিকে, সরেজমিনে জানা যায়, গত তিন মাস পার হলেও ঘর করতে পারেননি হরেন। ছাউনির টিন পেলেও ঘরের খুঁটিসহ আনুষাঙ্গিক খরচ যোগাতে পারছেন না তিনি। হরেন জানান, অর্থাভাবে ঘরের কাজ শুরু করতে পারেননি। গত বর্ষায় ভারি বর্ষণে ঘরটি ভেঙে পড়েছে। যে কারণে হরেন পরিবার নিয়ে বর্তমানে শ্যালক বকুল রায়ের ঘরে থাকেন।

বকুল রায় এ প্রসঙ্গে বলেন, রাইজিংবিডির ওই পাঠকের মতো উদার মনের আরো দু’একজন যদি সহযোগিতা করতেন তাহলে আমার ভগ্নিপতীর আর অন্যের ঘরে রাত কাটাতে হবে না।’

ঢাকা/মো. আবু নাঈম/তারা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়