ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চট্টগ্রামে বেশি দামে আলু বিক্রি করায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৩৭, ১৯ অক্টোবর ২০২০
চট্টগ্রামে বেশি দামে আলু বিক্রি করায় জরিমানা

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে বেশি দামে আলু বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আড়তে মূল‌্য তালিকায় প্রতি কেজি আলুর দাম ২৫ টাকা লেখা থাকলেও ৩৭ টাকা দরে বিক্রি করছিল প্রতিষ্ঠান দুটি।

সোমবার (১৯ অক্টোবর) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা বাজার পরিদর্শনকালে এ অনিয়ম দেখতে পেয়ে রাজমহল বাণিজ্যালয়কে ১০ হাজা টাকা এবং বাগদাদ বাণিজ্যালয়কে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপিয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

ফয়েজ উল্লাহ জানান, রিয়াজউদ্দিন বাজারে অতিরিক্ত দামে আলু বিক্রি করায় দুটি আড়তে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। রিয়াজউদ্দিন বাজার ছাড়াও চট্টগ্রাম নগরীর বায়েজিদ ও কোতয়ালী থানা এলাকায় অভিযানকালে সাতটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় ১ লাখ ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বায়েজিদ থানার অক্সিজেন মোড়ের চিটাগাং স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য, কোমলপানীয় ধ্বংস করা হয়েছে।

জনস্বার্থে বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মুহাম্মদ হাসানুজ্জামান। 

রেজাউল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়