ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুর্নীতির মামলায় গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ২১:২৩, ১৯ অক্টোবর ২০২০
দুর্নীতির মামলায় গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ কারাগারে

অধ্যক্ষ আবদুর রহমানকে কারাগারে নেওয়া হচ্ছে

দুর্নীতির মামলায় রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আবদুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রাজশাহী জেলা ও দায়রা জজ মীর শফিকুল ইসলাম সোমবার (১৯ অক্টোবর) দুপুরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহীর উপপরিচালক জাহাঙ্গীর আলম বলেন, দুর্নীতির মামলায় দুদক অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আগেই অভিযোগপত্র দাখিল করেছে। কিন্তু তিনি পলাতক ছিলেন। সোমবার মামলার শুনানির নির্ধারিত দিনে তিনি আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করেন। তবে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

কলেজটির উপাধ্যক্ষ উমরুল হক অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়কে তদন্তের দায়িত্ব দেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন মামলাটির তদন্ত করেন। তদন্ত প্রতিবেদনে অধ্যক্ষ আবদুর রহমান কলেজের ৭২ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা আত্মসাৎ করেছেন বলে উঠে এসেছে।

অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আরও অভিযোগ, তার শ্যালক সেলিম হাসান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকলেও তাকে গোদাগাড়ী কলেজে নিয়োগ বহাল রাখেন। এছাড়াও তিনি মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক আজিজকে নিয়োগ দেওয়ার জন্য চেকের মাধ্যমে ৯ লাখ টাকা এবং বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলামের কাছ থেকে ৮ লাখ টাকা ঘুষ নেন বলেও অভিযোগ রয়েছে।
 

তানজিমুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়