RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

সিলেট বিভাগে একদিনে ৫১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ২০ অক্টোবর ২০২০  
সিলেট বিভাগে একদিনে ৫১ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে আরও ৫১ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট জেলার বাসিন্দাই বেশি। সিলেট জেলার ৪৫ জন, সুনামগঞ্জে ৩ জন এবং হবিগঞ্জ জেলার ৩ জন রয়েছেন।
 
সোমবার (১৯ অক্টোবর) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আরটি-পিসিআর ল্যাবে ৩৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে এই ৫১ জনের করোনা পজিটিভ আসে।
 
ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, হাসপাতালের ল্যাবে ২৭৮ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৩৫ জনের করোনা পজিটিভ আসে। 
 
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরনবী আজাদ জুয়েল জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ১৬ জনের নমুনায় কোভিট-১৯ সংক্রমণ ধরা পড়েছে। 
 
এ পর্যন্ত বিভাগের চার জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৩ হাজার ২৬৫ জন; এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৭ হাজার ৩২৪ জন, মৌলভীবাজার জেলায় ১ হাজার ৭৬৬ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৭৯২ এবং সুনামগঞ্জ জেলায় ২ হাজার ৩৮৩ জন রয়েছেন।
 
স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সোমবার (১৯ অক্টোবর) রাত পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ২২৫ জনের। এর মধ্যে সিলেট জেলায় ১৬৩ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজার জেলায় ২১ জন মারা গেছেন।

এ পর্যরন্ত বিভাগের চার জেলায় করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ হাজার ৬৪০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬ হাজার ১৯৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩০৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৫০৪ জন এবং মৌলভীবাজার জেলায় ১ হাজার ৬৩৬ জন রয়েছেন। 
 

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়