ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কুষ্টিয়ায় ছয় জেলের জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ২৩ অক্টোবর ২০২০  
কুষ্টিয়ায় ছয় জেলের জরিমানা

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও কুষ্টিয়ার পদ্মা নদীতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় সরকারী নির্দেশনা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ শিকারের অপরাধে ছয় জেলেকে জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে কুষ্টিয়ার মিরপুর এবং কুমারখালী উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে পৃথক এ অভিযান পরিচালিত হয়।

মিরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা রাজিউল ইসলাম জানান, ইলিশের প্রজনন মৌসুমে নদীতে ইলিশ মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। সরকারি নির্দেশনা অমান্য করে পদ্মায় মাছ ধরার অপরাধে চার জেলেকে আটক করা হয়। 

এসময় তাদের কাছে থেকে পাঁচ হাজার মিটার কারেন্ট জাল ও পাঁচ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নিবাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২)(খ) এবং দণ্ডবিধির ২৬৯ ধারায় নওদাখাদিমপুর গ্রামের শফিকুল (৪০), দোলন (৫২), ফরিদকে (৪০) তিন হাজার টাকা করে এবং একই এলাকার রাসেলকে দুই হাজার টাকা জরিমানা করেন । 

জব্দকৃত কারেন্ট জালে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। পরে মাছগুলোকে বিনামূল্যে একটি হাফেজিয়া মাদ্রাসায় দেওয়া হয়।

অপরদিকে কুমারখালীর পদ্মায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এম এ মুহাই মিন আল জিহান অনুরূপ এক অভিযান চালান। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে কুমারখালি উপজেলার কোমরকান্দি গ্রামের শাহাদাত প্রামাণিকের ছেলে হালিম ও মোতাই প্রামাণিকের ছেলে বিপুলকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

কাঞ্চন কুমার/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়