RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

শিশু আব্দুল্লাহর চিকিৎসার দায়িত্ব নিলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৬, ২৭ অক্টোবর ২০২০  
শিশু আব্দুল্লাহর চিকিৎসার দায়িত্ব নিলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

আগুনে ঝলসে যাওয়া শিশু আব্দুল্লাহ’র চিকিৎসার দায়িত্ব নিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আগুনে ঝলসে যাওয়া চিকিৎসার অভাবে কাতর এক শিশু, বিষয়টি জানতে পেরে সোমবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় গণমাধ্যমে কর্মী রাজু আহমেদ ও  রবিন খান সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের আশ্রয় কেন্দ্রে যান। সেখানে বন্যার্ত নাটোরের সিংড়া পৌর এলাকার ৪ টি পরিবার আশ্রয় নিয়ে আছে। তারা সেখানে গিয়ে শিশু আব্দুল্লাহ পরিবারের খোঁজ খবর নেন এবং তাৎক্ষনিক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপিকে মেসেঞ্জারে ছবি পাঠান ও তথ্য দেন।

পরে প্রতিমন্ত্রী ঐ পরিবারের সাথে ভিডিও কলে যুক্ত হয়ে কথা বলেন। এ সময় তিনি ঐ শিশুর সকল চিকিৎসার দায়িত্ব গ্রহণ করেন। তাকে ঢাকায় এনে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে উন্নত চিকিৎসা করাবেন। তাৎক্ষনিকভাবে কিছু নগদ সহায়তা প্রদান করেন। আব্দুল্লাহ পৌর এলাকার ৩ নং ওয়ার্ড দক্ষিণ দমদমার রিকশা চালক মৃদৃল আলীর পুত্র।

আব্দুল্লাহর পিতা মৃদৃল জানান, আমরা প্রায় ২০ দিন আগে বন্যায় বাড়ি ডুবে যাওয়ায় এখানে আশ্রয় নেই। গত মঙ্গলবার মাগরিব নামাজের সময় খেলাধুলা সময় চুলার উপর পড়ে যায় আব্দুল্লাহ। এসময় গরম পানিসহ ভাতের পাতিল তার গায়ের ওপর পড়ে।

এরপর প্রাথমিক চিকিৎসা হিসেবে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিই। তারা উন্নত চিকিৎসার পরামর্শ দেন কিন্তু অর্থের অভাবে তা সম্ভব হচ্ছিলো না। এ জন্য কবিরাজের চিকিৎসা শুরু করি। আজ প্রতিমন্ত্রী মহোদয় আমাদের ফোন করে ঢাকায় যেতে বলেছেন দ্রুত উন্নত চিকিৎসার জন্য সকল দায়িত্ব তিনি নিয়েছেন।

আব্দুল্লাহর মা রুপালী কান্না জড়িত কন্ঠে বলেন, মন্ত্রী মহোদয়ের কাছে কৃতজ্ঞ। আমরা মহান আল্লাহর কাছে দোআ করি আল্লাহপাক তার মঙ্গল করুক। আর দেশবাসীর কাছে আব্দুল্লাহর সুস্থতার জন্য দোয়া কামনা করেন তিনি।

আরিফুল/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়