ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সুবর্ণ এক্সপ্রেসে যুক্ত হলো লাল-সবুজ বগি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ৩ নভেম্বর ২০২০  
সুবর্ণ এক্সপ্রেসে যুক্ত হলো লাল-সবুজ বগি

দেশের দ্রুতগামী আন্তঃনগর রেল সেবার মধ্যে সবচেয়ে জনপ্রিয় ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী সুবর্ণ এক্সপ্রেস। এ ট্রেনটি যাত্রার শুরু থেকেই সাদা বগি নিয়েই যাত্রী পরিবহন করছিল। তবে মঙ্গলবার (৩ নভেম্বর) থেকে এ ট্রেনে যুক্ত হয়েছে লাল সবুজের নতুন রেল বগি (রেক)। 

ইন্দোনেশিয়া থেকে আমদানিকরা নতুন বগি যুক্ত হওয়ার পর মঙ্গলবার নতুন বগিতে যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে প্রথম যাত্রা শুরু করেছে।

রেল সূত্রে জানা যায়, সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে লাল-সবুজের নতুন বগি মাস্টারিং করা হয় সোমবার। এর পর মঙ্গলবার সকাল ৭টায় সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি নতুন বগিত রজনীগন্ধার শুভেচ্ছায় যাত্রীদের স্বাগত জানিয়ে নির্দিষ্ট সময়ে চট্টগ্রাম নতুন রেলওয়ে স্টেশন ছেড়ে যায়। এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) সরদার সাহাদাত আলীসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাদেকুর রহমান জানান, চট্টগ্রাম-ঢাকা রুটে চলাচলকারী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে ২০০৬ সাল থেকেই চীন থেকে আমদানিকরা সাদা বগি নিয়ে এতো বছর চলাচল করেছে। দীর্ঘ ১৪ বছর পর এ ট্রেনে যুক্ত হলো ইন্দোনেশিয়া থেকে আমদানিকরা লাল-সবুজের নতুন বগি। এখন বদলে গেছে এ ট্রেনের চিত্র।

নতুন বগি নিয়ে মঙ্গলবার সকালে ছেড়ে যাওয়া সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে নতুন এসি চেয়ারযুক্ত বগি রয়েছে ৮টি, শোভন চেয়ার বগি ৭টি। এছাড়া শোভন চেয়ার, গার্ড ব্রেক, ডাইনিং মিলিয়ে রয়েছে আরও ২টি। রয়েছে একটি পাওয়ার কার। এ ট্রেনে মোট আসন সংখ্যা ৮৯০টি।

এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়