ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আশুলিয়ায় বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৭ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৫৪, ১৭ নভেম্বর ২০২০
আশুলিয়ায় বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়কে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এ ওয়ান বিডি নামে বন্ধ পোশাক কারখানার কয়েকশত শ্রমিক। 

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) সামনে নবীনগর-চন্দ্রা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। পরে তারা মানববন্ধন শেষে আশুলিয়া প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।  

শ্রমিকরা বলেন, গত এপ্রিল মাসে মালিকপক্ষ হঠাৎ কারখানাটি বন্ধ করে দিলেও এখনও ১১০০ শ্রমিকের বেতন-ভাতা পরিশোধ করেনি। পাওনার জন্য শ্রমিকরা বারবার বললেও মালিকপক্ষ কর্ণপাত করছে না। 

তারা বলেন, এর আগে ২ নভেম্বর সকালে ডিইপিজেডের সামনে শতাধিক শ্রমিক একই দাবিতে বিক্ষোভ করে। কিন্তু পুলিশ তাদের লাঠিপেটা করে তাড়িয়ে দেয়। 

বাংলাদেশ বিপ্লবী গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের সভাপতি অরবিন্দু বেপারী বলেন, নিরুপায় হয়ে শ্রমিকরা সড়কে নেমেছেন। এখন সাভার-আশুলিয়ার ২৭টি শ্রমিক সংগঠন তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। তারা সবাই আশুলিয়া প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন। যতদিন পর্যন্ত দাবি আদায় না হবে, শ্রমিকরা কর্মসূচি অব্যাহত রাখবেন।  

আশুলিয়া শিল্পপুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার হেলাল উদ্দিন বলেন, শ্রমিকরা বেতনের দাবিতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন। কারখানাটি ইপিজেডের ভেতরে হওয়ায় সেখানে পুলিশের তেমন কিছু করার নেই। ইপিজেডের বিষয়গুলো দেখে বেপজা।
 

সাব্বির/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়