RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

বগুড়া লেখক চক্র সম্মাননা গ্রহণ করলেন ৬ লেখক

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ০৮:২৩, ২৯ নভেম্বর ২০২০
বগুড়া লেখক চক্র সম্মাননা গ্রহণ করলেন ৬ লেখক

রাইজিংবিডির বার্তা সম্পাদক ও প্রাবন্ধিক মোহাম্মদ নূরুল হকসহ ছয় জন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা দিয়েছে বগুড়া লেখক চক্র। লেখক চক্রের দুই দিনব্যাপী কবি সম্মেলনের দ্বিতীয় দিনে শনিবার (২৮ নভেম্বর) দুপুরে এই সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত ছয় জন বিশিষ্ট ব্যক্তি হলেন- কবিতায় শামীম রেজা, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধে মোহাম্মদ নূরুল হক, গবেষণায় শামীম রফিক, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘লিরিক’ সম্পাদক এজাজ ইউসুফী এবং সাংবাদিকতায় জে এম রউফ।

এর আগে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে শতবর্ষে বঙ্গবন্ধু, সাহিত্যে বঙ্গবন্ধু- শীর্ষক সেমিনার শুরু হয় শনিবার (২৮ নভেম্বর) দুপুর ১২টায়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কবি ও সাংবাদিক মামুন রশিদের লেখা এই প্রবন্ধ নিয়ে সেমিনারে আলোচনা করা হয়। 

কথা সাহিত্যিক সাজাহান সাকিদারের সভাপতিত্বে এবং কবি কামরুল বাহার আরিফের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন গাজী লতিফ, তপন বাগচী, মনি হায়দার এবং রাহেল রাজিব।

এ সময় বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিরোধিতার প্রতিবাদ জানান। তারা বলেন, মৌলবাদী চক্র আবারও মাথা চাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। তারা জাতির জনকের ভাস্কর্য ভেঙে নদীতে ফেলে দিতে চায়। কত বড় দুঃসাহস হলে স্বাধীন বাংলার মাটিতে এমন কথা বলতে পারে? 

এসময় তারা মৌলবাদী চক্রের বিরুদ্ধে লেখার মাধ্যমে জোরালো প্রতিবাদ গড়ে তোলার ব‌্যাপারে উপস্থিত কবিদের আহ্বান জানান।

পরে সম্মাননা প্রদান পর্বে সভাপতিত্ব করেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি বজলুল করিম বাহার। এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ফরিদ আহমদ দুলাল, কবি প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা শিশু সাহিত্যিক অ‌্যাডভোকেট পলাশ খন্দকার এবং সাধারণ সম্পাদক কবি কামরুন নাহার কুহেলী। সম্মাননা পর্বটি সঞ্চালনা করেন বাচিকশিল্পী অলোক পাল। সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক।

সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিদের উত্তরীয়, কবি ব্যাগ, সনদপত্র এবং ক্রেস্ট তুলে দেন সভাপতি। সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক। কথাসাহিত্যে আকমল হোসেন নিপু’র অনুপস্থিতিতে তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন কবি মুজাহিদ আহমেদ।

এনাম আহমেদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়