ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাটুরিয়ায় যানবাহনের চাপ বেড়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ১৫ ডিসেম্বর ২০২০  
পাটুরিয়ায় যানবাহনের চাপ বেড়েছে

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। পাটুরিয়া ঘাট এলাকায় সাড়ে তিন শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আছে। আগামীকাল সরকারি ছুটি থাকায় গণপরিবহন ও ছোট গাড়ির চাপ বেড়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ। এদিকে, উথুলী সংযোগ সড়কে থাকা প্রায় ৫০টি ট্রাক পাটুরিয়া ঘাট এলাকায় প্রবেশের অপেক্ষায় আছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত ১০টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির রাইজিংবিডিকে জানান, পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ থাকায় ৭ কিলোমিটার আগেই উথুলী সংযোগ সড়কে পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়ালে রাখা হয়েছে। ঘাট এলাকায় যানবাহনের চাপ কমলে সিরিয়াল অনুযায়ী এসব পণ্যবাহী ট্রাক ছেড়ে দেওয়া হবে।

বাংলাদেশ অভ‌্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল জানান, আগামীকাল সরকারি ছুটি থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। পাটুরিয়া ট্রাক টার্মিনালে ৩০০টি পণ্যবাহী ট্রাক ও ৫০টি বাস পারের অপেক্ষায় আছে। অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও বাস পারাপার করা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১৫টি দিয়ে যানবাহন ও সাধারণ যাত্রী পার করা হচ্ছে। বরকত নামের একটি ফেরিতে যান্ত্রিক ত্রুটি থাকায় তা ভাসমান কারখানা মধুমতিতে মেরামত করা হচ্ছে।

চন্দন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়