ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ধর্মনিরপেক্ষতার পক্ষে দেশকে এগিয়ে নিতে হবে: ফারুক খান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ১৯ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:৪৭, ১৯ ডিসেম্বর ২০২০
ধর্মনিরপেক্ষতার পক্ষে দেশকে এগিয়ে নিতে হবে: ফারুক খান

ফারুক খান (ফাইল ছবি)

উগ্র মৌলবাদের বিরুদ্ধে দেশবাসীকে সংঘবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান। তিনি বলেন, ‘ধর্মহীন নয়, ধর্মনিরপেক্ষতার পক্ষে দেশকে এগিয়ে নিতে হবে। দেশের প্রকৌশলীরা ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।’

শনিবার (১৯ ডিসেম্বর) বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ঢাকা কেন্দ্রের উদ্যোগে আইইবি কাউন্সিল হলে ‘সংগ্রাম ও স্বাধীনতা, স্বনির্ভরতা এবং সমৃদ্ধি’বিষয়ক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে ফারুক খান এসব কথা বলেন।

প্রকৌশলীদের দেশের সোনার সন্তান অভিহিত করে ফারুক খান বলেন, ‘দেশের প্রকৌশেলীরা পদ্মা সেতুসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছেন। প্রধানমন্ত্রীও যার প্রশংসা করেছেন। তবে প্রধানমন্ত্রী দেশের প্রকৌশলীদের প্রকল্প সময়মতো এবং মানসম্পন্নভাবে শেষ করারও তাগিদ দেন। দেশের প্রকৌশলীরা প্রধানমন্ত্রীর ঘোষিত সব পরিকল্পনা বাস্তবায়নে সব সময় সামনের সারিতে থাকবেন বলে আশা প্রকাশ করেন।’

আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশারের সঞ্চালনায় আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি এবং ডুয়েটের উপাচার্য, অধ্যাপক ড. প্রকৌশলী মো. হাবিবুর রহমান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ও ভাইস-প্রেসিডেন্ট (এইচআরডি), আইইবি প্রকৌশলী মো. নুরুজ্জামান প্রমুখ। 

অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী আব্দুল জব্বার খান।

ঢাকা/হাসান/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়