ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আশুলিয়ায় ৪ চাকরি প্রতারক গ্রেপ্তার, ১৫ ভুক্তভোগী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১০ জানুয়ারি ২০২১  
আশুলিয়ায় ৪ চাকরি প্রতারক গ্রেপ্তার, ১৫ ভুক্তভোগী উদ্ধার

ঢাকা জেলার আশুলিয়া থেকে চারজন চাকরি প্রতারকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় চাকরিপ্রার্থী ১৫ জন ভুক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব।

রোববার (১০ জানুয়ারি) র‌্যাব-৪ এর এক বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

গ্রেপ্তাররা হলেন— মো. সবুজ কাজী (৩৩), মো শাওন মহলদার (২০), মো. মাহবুব আলম (৪৫) ও মো. আমিরুল ইসলাম (২৪)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (৯ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় তানহা এসোসিয়েশন লিমিটেড নামক এক কোম্পানিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার ও ভুক্তভোগীদের উদ্ধার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১৫ জন চাকরিপ্রার্থী ভুক্তভোগীসহ ২০০টি রেজিস্ট্রেশন ফরম, ১০০টি নিয়োগ বিজ্ঞপ্তি, ৫০টি অঙ্গীকারনামা, ৩০টি যোগদান পত্র, ৫০টি অব্যাহতি ফরম, ২টি টাকা জমাদানের রশিদ, ১০টি পরিচয়পত্র এবং ১০টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব জানায়, ‘তানহা এসোসিয়েটস লিমিটেড’ নামক একটি কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠে। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ তাদেরকে গ্রেপ্তার করে ও প্রতারকদের নিকট হতে চাকরিপ্রার্থী ভুক্তভোগীদের উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানান, তারা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে। পরে বিভিন্ন নামে বেনামে ভুঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। এই বিষয়ে সংশ্লিষ্ট থানায় প্রতারণা মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা/সাইফুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়