ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ, জনজীবনে দুর্ভোগ

পঞ্চগড় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১১:৫৬, ১৫ জানুয়ারি ২০২১
পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ, জনজীবনে দুর্ভোগ

তীব্র শীত আর ঘন কুয়াশায় দুর্ভোগ বেড়েছে উত্তরের জেলা পঞ্চগড়ের জনজীবনে। রাত থেকে সকাল অবধি বৃষ্টির মত ঝরে পড়ছে কুয়াশা। শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ।

আবহাওয়া দপ্তর বলছে, এ অঞ্চল দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বেলা বাড়ার সাথে সূর্যের দেখা মিললেও নেই রোদের তেজ। এতে বিপাকে রয়েছেন খেটে খাওয়া দিনমুজুর ও সাধারণ মানুষ। ঘন কুয়াশার কারণে সকাল বেলাতেও হেডলাইট জ্বালিয়ে সড়কে চলাচল করছে যানবাহন। দরিদ্র ও অসহায়রা প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণ করছে।

সদর উপজেলার হাড়িভাসা এলাকার বাসিন্দা মইনুদ্দীন বলেন, ‘কয়েকদিন ধরেই প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। ঘন কুয়াশা আর শীতের কারণে সকালে ঘর থেকে বের হতে পারছিনা। আর সর্দি-কাশি ও হাঁচি লেগেই আছে।’

ট্রাকচালক রায়হান কবীর বলেন, ‘জীবিকার তাগিদে শীত উপেক্ষা করেও গাড়ি চালাতে হচ্ছে। কিন্তু প্রচণ্ড ঘন কুয়াশার কারণে তা কষ্টকর হয়ে উঠছে। রাত থেকে সকাল অবধি হেডলাইট জ্বালিয়েও পাঁচ হাতের বেশি দূরে কি আছে দেখা যায়না।’

ভ্যানচালক বাক্কা মিয়া বলেন, ‘সারাদিন ভ্যান চালিয়ে সংসার চালাতে হয়।  কিন্তু তীব্র শীত আর ঘন কুয়াশায় সড়কে মানুষের উপস্থিতি কম। এ কারণে আয় রোজগারও কম।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, গত বৃহস্পতিবার সকাল ৯টায় এখানে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়। একদিনের ব্যবধানে শুক্রবার সকাল ৯ টায় তা নেমে আসে ৮ দশমিক ৮ ডিগ্রিতে। তাপমাত্রা আরো কমতে পারে বলেও জানান তিনি।

মো. আবু নাঈম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়