ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৮০ লাখ টাকার সিগারেট উদ্ধার, ৬ ডাকাত কারাগারে

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২৯ জানুয়ারি ২০২১  
৮০ লাখ টাকার সিগারেট উদ্ধার, ৬ ডাকাত কারাগারে

মানিকগঞ্জে ডিবি পরিচয়ে ডাকাতি হওয়া ৮০ লাখ টাকার সিগারেট উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় বুধবার থেকে বৃহস্পাতিবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ৬ আন্ত:জেলা ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

পরে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে আসামিদের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এরপর তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

শুক্রবার( ২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন— নওগাঁ জেলার মো. হাসান বেপারি রানা (৩৭), দিনাজপুর জেলার মো. সালাউদ্দিন (৩৮), পাবনা জেলার মো. নুরুজ্জামান হোসেন মোক্তার (৫১), গাইবান্ধা জেলার কাউসার হোসেন (২৬), সিরাজগঞ্জ জেলার মো. সাইফুল ইসলাম(৪৩), ফরিদপুর জেলার  মো. পান্না শিকদার পাপ্পু শিকদার (৪২)।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, গত ১৮ জানুয়ারি বেলা সাড়ে ৩টার ঢাকা আরিচা মহাসড়কের দোতরা নামকস্থানে কয়েকজন ব্যক্তি ডিবি পরিচয়ে সিগারেট বহনকারী কাভার্ডভ্যান গতিরোধ করে। পরে তারা কাগজপত্র দেখার অজুহাতে চালক ও হেলপারকে নামিয়ে হাইজ গাড়িতে তুলে নিয়ে নিয়ে। ডিবি পরিচয়ধারী অন্য সদস্যরা সিগারেটের গাড়ি নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় এ/পি-অগ্রণী ট্রেডিং করপোরেশন লিমিটেড (ডিস্ট্রিবিউটর ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড) মানিকগঞ্জ শাখার সেলসম্যান লিখিতভাবে সাটুরিয়া থানায় অভিযোগ করেন। পরে অভিযোগটি মামলা হিসেবে রুজু হওয়ার পর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা,সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম ও পুলিশ পুরিদর্শক (তদন্ত) তদন্ত শুরু করেন।

পরে ঢাকার মিরপুর, উত্তরা, হেমায়েতপুরসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এ ঘটনার সঙ্গে জড়িত আন্ত:জেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় ডাকাতি হওয়া কাভার্ডভ্যান, ডাকাতির কাজে ব্যবহৃত একটি হাইস গাড়ি এবং আসামিদের নিকট হতে এক ওয়াকিটকি সেট, হ্যান্ডকাফ, গামছা এবং রশি জব্দ করা হয়েছে।

চন্দন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়