ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গোপালগঞ্জে তাপমাত্রা কিছুটা বেড়ে ৮ ডিগ্রি সেলসিয়াস

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২ ফেব্রুয়ারি ২০২১  
গোপালগঞ্জে তাপমাত্রা কিছুটা বেড়ে ৮ ডিগ্রি সেলসিয়াস

গোপালগঞ্জ জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তবে আগের দিনের চেয়ে তাপমাত্রা কিছুটা বেড়েছে।  

গোপালগঞ্জ আবহাওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবু সুফিয়ান জানান, আজ মঙ্গলবার (২ ফ্রেব্রুয়ারি) সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সোমবার (১ ফ্রেব্রুয়ারি) সকাল ৬টায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। 

জেলায় ভোরে কুয়াশা কম থাকলেও মৃদু শৈতপ্রবাহ বয়ে যাওয়ায় তীব্র শীত ছিলো। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কিছুটা বেড়েছে। তীব্র শীতে গরম কাপড়ের অভাবে ভোগান্তিতে পড়েছে ছিন্নমূল, গরিব ও খেটে খাওয়া মানুষেরা। কাজে বের হতে পারছে না তারা। 

আবহাওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, এখন জেলার ওপর দিয়ে মৃদু শৈতপ্রবাহ বয়ে যাচ্ছে। আরও কয়েকদিন তা অব্যাহত থাকতে পারে।

গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনালের হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিক বলেন, ঠান্ডায় শিশু ও বৃদ্ধরা জ্বর, কাশিসহ ঠান্ডাজনিত রোগে বেশি আক্রান্ত হচ্ছে। শিশু ও বৃদ্ধদের গরম কাপড় পরার প্রতি নজর দিতে পরামর্শ দেন তিনি।
 

বাদল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়