ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে সংঘর্ষ: ৩ মামলায় আসামি ৩ শতাধিক

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ১৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫২, ১৮ ফেব্রুয়ারি ২০২১
সিলেটে সংঘর্ষ: ৩ মামলায় আসামি ৩ শতাধিক

সিলেট নগরের চৌহাট্টায় সড়কে পাশে মাইক্রোবাস ও প্রাইভেটকারের অবৈধ স্ট্যান্ড সরানো নিয়ে সিটি করপোরেশনের কর্মী ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা দায়ের হয়েছে।

এসব মামলায় ২৮ জনের নাম উল্লেখসহ ৩২৮ জনকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর আসামিদের গ্রেপ্তারের পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে নগর পুলিশের কোতোয়ালী মডেল থানায় এ মামলা তিনটি দায়ের হয়। এর মধ্যে পুলিশ বাদি হয়ে দুটি মামলা এবং সিটি করপোরেশনের একজন প্রকৌশলী বাদি হয়ে অপর মামলাটি দায়ের করেন বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ।

তিনি জানান, থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদি হয়ে অস্ত্রসহ আটক ফয়সল আহমদ ফাহাদকে (৩৮) আসামি করে অস্ত্র আইনে একটি মামলা করেন। এছাড়া এসআই আব্দুল মান্নান বাদি হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে পুলিশ অ্যাসল্টের একটি মামলা দায়ের করেন।’

তিনি আরও বলেন, ‘সিটি করপোরেশনের কাজে বাধা প্রদান, কাউন্সিলর ও সিসিক কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলার ঘটনায় সিসিকের উপসহকারী প্রকৌশলী দেবব্রত দাস বাদি হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা করেন। এ মামলায় ১০ জনের নাম উল্লেখসহ ১০০-১৫০ জনকে আসমি করা হয়েছে।’

উল্লেখ্য, বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট নগরের চৌহাট্টায় সড়কের পাশে মাইক্রোবাস ও প্রাইভেটকারের অবৈধ স্ট্যান্ড সরাতে সিটি করপোরেশনের অভিযানে বাধা দেওয়ায় সিসিক কর্মী ও পুলিশের মধ‌্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে সিসিকের দুই কাউন্সিলরসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি গাড়ি।

প্রায় আধাঘণ্টা সংঘর্ষ চলার পর ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ ঘটনার পর নগরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকরা। পরে সন্ধ্যার দিকে তারা অবরোধ তুলে নেয়।

শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম জানান, উচ্ছেদের আগে স্ট্যান্ডের জন্য নির্ধারিত জায়গা বরাদ্দ না দিলে আগামী সোমবার (২২ ফেব্রুয়ারি) থেকে সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হবে।

নোমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়