Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৮ ১৪২৮ ||  ০৮ রমজান ১৪৪২

ফেনীতে খাবারের কারখানায় ভয়াবহ আগুন

ফেনী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
ফেনীতে খাবারের কারখানায় ভয়াবহ আগুন

ফেনী সদর উপজেলার কাশিমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্ট কারখানায় আগুন লেগেছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে আগুনের সূত্রপাত ঘটে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিজের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মৎসুদ্দী।

স্টার লাইন ফুড প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাফর উদ্দিন জানান, রাত সাড়ে ১২টার দিকে কারখানার ফ্যাক্ট্ররির ইনচার্জ কারখানার কাটুন ফ্যাক্টরিতে আগুন লাগার খবর ফোনে জানান। তাৎক্ষণিক ফ্যাক্টরিতে এসে শ্রমিকদের সঙ্গে নিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। প্রথমে কার্টন তৈরির সেডে আগুন লাগে, পরে সেমাই,নুডুলস,মিষ্টি,সর্বশেষ সব মালামালের গোডাউনে দিকে ছড়িয়ে পড়ে। এক এক করে আগুনের ভয়াবহ লেলিহান শিখা ৫টি সেডে ছড়িয়ে পড়ে। পরে আগুনের নেভাতে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের আনার কাজ করে। আগুনে কমপক্ষে ২৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মৎসুদ্দী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। সব মিলে ৮টি স্টেশনের ৯ ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, ইলেক্ট্রিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এখনও পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আসে নাই। থেমে থেমে আগুন জ্বলে উঠছেই। তা নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে আছে।

এদিকে, আজ সকাল ১০টার দিকে ফেনীর সদর নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন সুলতানা, দাগনভূঞার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া আক্তার, জেলা প্রশাসক মো.ওয়াহিদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সৌরভ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়