Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

খুলনায় পুলিশি বেষ্টনীর মধ্যেই বিএনপির মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:০২, ২৭ ফেব্রুয়ারি ২০২১
খুলনায় পুলিশি বেষ্টনীর মধ্যেই বিএনপির মহাসমাবেশ

সড়ক ও নৌ পথের সব ধরনের যানবাহন, এমনকি নগরীর অভ্যন্তরীণ রূটেরও ইজিবাইক, মাহিন্দ্রা, সিএনজি চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে রূপসা, জেলখানাসহ নদী পথে পারাপারের ঘাটও। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) খুলনা মহানগরীতে চলছে এক ধরনের অঘোষিত হরতাল। কেডি ঘোষ রোড, থানা মোড় এলাকাসহ নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পথে নামানো হয়েছে জলকামানও। 

এদিকে, নগরীর চারটি স্পটে অনুমতি না মেলায় দলীয় কার্যালয়ের সামনেই করা হয়েছে বিএনপির সমাবেশের অস্থায়ী মঞ্চ। দুপুর ২ টা ৩৯ মিনিটে সেখানেই শুরু হয়েছে মহাসমাবেশ। ইতোমধ্যেই কেন্দ্রীয় নেতারা সমাবেশস্থলে পৌঁছেছেন।

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করে দলের নেতা-কর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে। 

বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় দলীয় কার্যালয়ের সামনেই করা হয় সমাবেশের অস্থায়ী মঞ্চ। 

দলের সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘একাধিকবার সমাবেশের অনুমতি চেয়েছি। সিটি মেয়রের সঙ্গে সাক্ষাৎ করে শহীদ হাদিস পার্কটি চাওয়া হয়েছে। তিনি সহযোগিতার আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু সহযোগিতা তো পেলামই না বরং চরম অসহযোগিতা করেছে প্রশাসন। এখনও প্রশাসনের সহযোগিতা কামনা করছি। 

কেন্দ্রীয় নেতাদের মধ্যে খুলনায় রয়েছেন- মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপির ভাইস-চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর (বীরউত্তম)। বিশেষ অতিথি বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। 

এছাড়া প্রধান বক্তা বরিশাল সিটির মেয়র প্রার্থী অ‌্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল ও ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

মহাসমাবেশে সভাপতিত্ব করছেন খুলনা মহানগর বিএনপির সভাপতি, কেসিসির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। খুলনা মহানগর ও জেলা বিএনপি যৌথভাবে এ মহাসমাবেশের আয়োজন করেছে।

মুহাম্মদ নূরুজ্জামান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়