Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

কাউন্সিলর সেলিম আ.লীগ থেকে সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ১১ মার্চ ২০২১   আপডেট: ১১:৪২, ১১ মার্চ ২০২১
কাউন্সিলর সেলিম আ.লীগ থেকে সাময়িক বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ সেলিমকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
একই সঙ্গে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্তে তিন সদস্যের একটি কমিটিও করা হয়েছে।

বুধবার (১১ মার্চ) রাতে সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় সর্বসম্মতিক্রমে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহিত হয়।

বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বহিষ্কার হওয়া সালেহ আহমেদ সেলিম সিলেট সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদেও রয়েছেন। গত ৮ জানুয়ারি মহানগর আওয়ামী লীগের অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে স্থান পান তিনি।

দলীয় সূত্র জানায়, সম্প্রতি উপশহর এলাকায় নারী উদ্যোক্তা মেলা আয়োজন নিয়ে আয়োজকদের কাছে তার নাম করে চাঁদাবাজির অভিযোগ ওঠে। এর জের ধরে গত ৬ মার্চ মেলার উদ্যোক্তা অনিতা দাস গুপ্তা কাউন্সিলর সেলিমের বিরুদ্ধে নগর পুলিশের শাহপরাণ থানায় একটি অভিযোগ দায়ের করেন। মহানগর আওয়ামী লীগের জরুরি সভায় এ বিষয় উত্থাপিত হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন জানান, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সেলিমকে সাময়িক বহিষ্কার করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে যেসব অভিযোগ ওঠেছে তা তদন্তে মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্যকে প্রধান করে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

কমিটির অন্য দুই সদস্য হলেন— নগর আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট বেলাল উদ্দিন এবং কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট জাহিদ সারোয়ার সবুজ। একই সঙ্গে আগামী সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দাখিলের জন্য সালেহ আহমদ সেলিমকে নির্দেশ প্রদান করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আর এ বিষয়ে কাউন্সিলর সালেহ আহমদ সেলিমের বক্তব্য নেওয়ার জন্য তার মুঠোফোনে কল দিয়ে তাকে পাওয়া যায়নি।

নগরের মির্জাজাঙ্গালে একটি হোটেলের হলরুমে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

সিলেট/নোমান/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়