Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

দেশ অদম্য গতিতে এগিয়ে চলেছে : ওবায়দুল কাদের

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ১৪ মার্চ ২০২১  
দেশ অদম্য গতিতে এগিয়ে চলেছে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের পর অনেকে ভেবেছিলেন, এই দেশ টিকতে পারবে না। সেই বাংলাদেশ পারমাণবিক বোমা ছাড়া আর্থ-সামাজিক সব সূচকে পাকিস্তানকে পিছনে ফেলে অদম্য গতিতে এগিয়ে চলেছে।  

রোববার (১৪ মার্চ) সকাল ১১টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ, উন্নয়ন অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

বিএনপির প্রতি ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, ‘যে দলটি এতদিন স্বাধীনতার আদর্শ ভূলুণ্ঠিত করেছে, মুক্তিযুদ্ধের মূল্যবোধ বিসর্জন দিয়েছে, সর্বকালের সেরা ভাষণটি নিষিদ্ধ করেছে; তারাই এখন লোক দেখানো স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে। তারা নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘তারা স্বাধীনতার ঘোষণার অন্যতম পাঠককে ঘোষক বলতে চায়, তারা আজকে আবার নতুন করে ৭ মার্চ পালন করছে। ৭ মার্চকে ছোট করার জন্য তারা এটি করছে।’ 

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। আরও বক্তব্য রাখেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান ও জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক, বিশিষ্ট কবি ও সাংবাদিক মিনার মনসুর।

কাওছার/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়