ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা উৎসব 

গাইবান্ধা সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ১৯ মার্চ ২০২১   আপডেট: ১৩:১৫, ১৯ মার্চ ২০২১
গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা উৎসব 

দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ, রেকর্ড গড়বে বাংলাদেশ— এই শ্লোগান সামনে রেখে গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা উৎসব আজ দুপুরে শেষ হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে গাইবান্ধা পুলিশ লাইনস্ গেট থেকে ফুলছড়ি উপজেলার ভাঙ্গামোড় পর্যন্ত ১০ কিলোমিটার সড়কে এই আলপনা আঁকা হয়।

শুক্রবার (১৯ মার্চ) দুপুরের মধ‌্যে এই আলপনা আঁকা শেষ হবে।

আয়োজকারী সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব গাইবান্ধার (পুসাগ) এর সভাপতি হুসাইন মোহাম্মদ জীম বিষয়টি জানিয়েছেন।

পুসাগ সভাপতি ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালযের শিক্ষার্থী হুসাইন মোহাম্মদ জীম বলেন, ‘সাদা গেঞ্জি ও বিভিন্ন রঙ এর পোশাক পড়ে দেশের ৪২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ শতাধিক শিক্ষার্থীর রঙ তুলির নিপুণ হাতের ছোঁয়ায় ১০ কিলোমিটার রাস্তায় আঁকা হচ্ছে রঙ বেরঙয়ের আলপনা। আমরা গাইবান্ধাকে দেশের মানুষের এবং বিশ্বের কাছে পরিচিত করতে চাই। এই জন‌্যই এমন ব‌্যতিক্রমী আয়োজন। এই আলপনা আঁকতে রঙ, শিক্ষার্থীদের খাবার ও গেঞ্জিসহ ব্যয় হবে ২০ লাখ টাকা।’

পুসাগ-এর সাধারণ সম্পাদক এ কে প্রামাণিক পার্থ বলেন, ‘২৪ ঘণ্টার মধ্যে ১০ কিলোমিটার দীর্ঘতম এই আলপনার মাধ্যমে গ্রিনেস বুকে নাম লেখাতে চাই। আমাদের এই অর্থ সহায়তা করেছে গাইবান্ধার কয়েকজন সংসদ সদস্য,এনজিও এবং রেইনবো কোম্পানি। আজ দুপুর পর্যন্ত আলপনা আঁকার কাজ চলবে। এজন্য স্থানীয় পুলিশ প্রশাসন আলপনা উৎসব বাস্তবায়নে রাস্তায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।’

রঙ সরবরাহ কোম্পানি রেইনবোর কর্মকর্তা শাপলা রহমান জানান, এতো বড় কাজ এবং ৪২টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আঁকা আলপনার সঙ্গে থাকতে পেরে আমরা খুশি। আশা করবো এটি গিনেসে স্থান পাবে।

দয়াল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়