ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খুলনায় মাস্ক পরিধান না করায় একদিনেই ১৮৯ মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২ এপ্রিল ২০২১  
খুলনায় মাস্ক পরিধান না করায় একদিনেই ১৮৯ মামলা

খুলনায় স্বাস্থ্যবিধি পরিপালনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

‘নো মাস্ক, নো সার্ভিস’ কর্মসূচি বাস্তবায়ন এবং করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসচেতনতা বৃদ্ধিতে খুলনা জেলা প্রশাসন কর্তৃক মাইকিং ও মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১ এপ্রিল) খুলনার ৯ উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৮৯টি মামলা দায়ের করা হয়েছে।

এ সময় ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক নগদ ৭৫ হাজার ৫শ’ টাকা জরিমানা এবং ৩৯ জনকে আটক করা হয়।

খুলনা মহানগর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এবং উপজেলাগুলোতে নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনাররা (ভূমি) নেতৃত্ব দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। এছাড়া অসহায় মানুষকে মাস্ক বিতরণ করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে। কেউ স্বাস্থ্যবিধি না মানলে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়