Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

করোনা উপেক্ষা করে চলছে সুজানগর পৌরসভার কাউন্সিলর পদে নির্বাচন

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ৪ এপ্রিল ২০২১  
করোনা উপেক্ষা করে চলছে সুজানগর পৌরসভার কাউন্সিলর পদে নির্বাচন

করোনা পরিস্থিতি উপেক্ষা করে চলছে পাবনার সুজানগর পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ভোটগ্রহণ।

তৃতীয় দফা স্থগিতের পর হাইকোর্টের আদেশে চতুর্থ দফায় রোববার (৪ এপ্রিল) সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও রিটার্নিং কর্মকর্তা মো. রওশন আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনার মধ্যে ভোটগ্রহণ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে ভোটারদের মধ্যে। তারা বলছেন, কয়েকবার এই ভোটগ্রহণ স্থগিত হওয়ায় ভোটগ্রহণ নিয়ে দেখা দিয়েছিল সংশয়। করোনার সময়ে ভোট দেওয়া নিয়ে ছিল দ্বিধা। নির্বাচন কমিশন থেকে সব নির্বাচন স্থগিত করা হলেও সুজানগর পৌরসভার ভোটগ্রহণ নিয়ে প্রশ্ন উঠেছে। তবে সংশ্লিষ্টরা বলছেন, হাইকোর্টের নির্দেশে নির্বাচন কমিশনের অনুমতি নিয়েই চলছে ভোটগ্রহণ। স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণের কথা জানিয়েছেন তারা।

বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীনের উদ্যোগে প্রত্যেকটি ভোট কেন্দ্রে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

এছাড়াও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা করোনা পরিস্থিতি মাথায় নিয়ে ভোটারদের সামাজিক দুরত্ব বজায় রাখাসহ আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন। কিন্তু অনেকক্ষেত্রেই সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব হয়নি।

সুজানগর পৌর এলাকার মানিকদির সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ইমরান আলী বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশেই আমরা ভোটগ্রহণ করছি। প্রত্যেক ভোটারকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিশ্চিত করেই ভোট কেন্দ্রে প্রবেশ করানো হচ্ছে।’

ইউএনও  মো. রওশন আলী জানান, হাইকোর্টের নির্দেশে এবং নির্বাচন কমিশনের বিধি মোতাবেক করোনা পরিস্থিতির সতর্কতা মাথায় রেখেই ভোট গ্রহণের সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোট কেন্দ্রর পরিবেশ শান্তিপূর্ণ বিরাজ করছে।

উল্লেখ্য, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২০ হাজার ৪৪৮ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র কামরুল হুদা কামাল বিশ্বাস মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম রেজা বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। এদিকে ৯ ওয়ার্ডে কেবল সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে ভোটগ্রহণ চলছে।

শাহীন/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়