ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চট্টগ্রামে লকডাউনের প্রথম দিনের চিত্র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:০৫, ৫ এপ্রিল ২০২১
চট্টগ্রামে লকডাউনের প্রথম দিনের চিত্র

বন্দররগরী চট্টগ্রামে অনেকটা ঢিলে-ঢালাভাবে লকডাউনের প্রথম দিন চলছে।

নগরীতে কোনো গণপরিবহন না চললেও ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, মোটরসাইকেল, মিনি ট্রাক ইত্যাদির চলাচল স্বাভাবিক রয়েছে। ওষুধ কাঁচাবাজার ছাড়া সব দোকানপাট বন্ধ থাকার নির্দেশনা থাকলেও নগরীর অলিগলিতে হোটেল রেস্টুরেন্টসহ প্রায় সব দোকানপাটই খোলা থাকতে দেখা গেছে।

সরেজমিন নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, নগরীতে সকালের দিকে যানবাহন চলাচল একেবারেই সীমিত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ব্যক্তিগত গাড়ির চলাচল বৃদ্ধি পেয়েছে। নগরীর সব শপিংমল বন্ধ রয়েছে। চলাচল করছে না কোনো ধরনের গণপরিবহন। শহরের প্রধান সড়কের পাশে ওষুধ আর কাঁচাবাজার ছাড়া সব দোকানপাট বন্ধ থাকলেও অলিগলির দোকান খোলা রয়েছে। বিভিন্ন চায়ের দোকানে বসেও খাওয়া দাওয়া করতে দেখা গেছে।

রাস্তায় বের হওয়া সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের অফিস খোলা থাকায় তারা সকালে অফিসে যাচ্ছেন।  গণপরিবহন না থাকায় অনেক পথ পায়ে হেঁটে আবার অনেক পথ  রিকশা যোগে কর্মস্থলে যেতে হচ্ছে।

এদিকে, লকডাউন এবং জনসাধারণের স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ২০টির অধিক ভ্রাম‌্যমাণ আদালত নগরীতে অভিযান পরিচালনা করছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট সুরাইয়া ইয়াসমিনের নেতৃত্বে নগরীর কর্ণফুলী নতুন ব্রিজ এলাকা, ফাহমিদা আফরোজের নেতৃত্বে অক্সিজেন মোড় এবং আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে নগরীর একে খান মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

চট্টগ্রাম/রেজাউল/রাখী/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়