Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

দিরাই থানার নতুন ওসি আজিজুর রহমান 

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৭, ১০ এপ্রিল ২০২১  
দিরাই থানার নতুন ওসি আজিজুর রহমান 

মো. আজিজুর রহমান

সুনামগঞ্জের আলোচিত দিরাই থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করবেন মো. আজিজুর রহমান। তিনি সুনামগঞ্জ লাইন ওআর নিরস্ত্র পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

শনিবার (১০ এপ্রিল) রাতে জনস্বার্থে পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম-এর এক আদেশে তাকে দিরাই থানায় বদলি করা হয়।

শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম। 

এদিকে জেলার শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় ভাঙচুরের ঘটনায় অদক্ষতা ও অসদাচরণের দায়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলমকে গত মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম-এর এক আদেশে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নিয়ে কটূক্তি করেছিলেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। 

বিষয়টি স্থানীয়ভাবে ভাইরাল হয়ে গেলে পুলিশ জনতার সহযোগিতায় মঙ্গলবার (১৬ মার্চ) রাতেই শশখাই বাজার থেকে তাকে আটক করা হয়। বুধবার (১৭ মার্চ) সকালে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর করা হয়। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকালে পৃথক দুটি মামলা হয়। একটি মামলার বাদি শাল্লা থানার এসআই আব্দুল করিম। এ মামলায় অজ্ঞাতনামা দেড় সহস্রাধিকজনকে আসামি করা হয়েছে। অন্য মামলার বাদি স্থানীয় হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল। মামলায় ৮০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭০০ জনকে আসামি করা হয়। 

শুক্রবার (১৯ মার্চ) গভীর রাতে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানা এলাকা থেকে আত্মগোপনে থাকা শহিদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে গ্রেপ্তার করে পিবিআই। রোববার (২১ মার্চ) বিকালে সিনিয়র চিপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম কান্ত সিনহার আদালতে ৩৩ জনকে হাজির করে শাল্লা থানার এসআই আবুল বাশার। 

পরে প্রধান আসামি স্বাধীন মেম্বারকে পাঁচ দিনের রিমান্ড ও ২৯ জনকে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আল আমিন/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়