ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গাজীপুরে করোনায় নতুন ৬৫ জন আক্রান্ত, মৃত ১

গাজীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ১২ এপ্রিল ২০২১   আপডেট: ১০:২৭, ১২ এপ্রিল ২০২১
গাজীপুরে করোনায় নতুন ৬৫ জন আক্রান্ত, মৃত ১

গাজীপুর জেলায় করোনায় নতুন করে আরও আক্রান্ত হয়েছে ৬৫ জন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন একজনের মৃত্যু হয়েছে। 

সোমবার (১২ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান।

জেলা সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১২৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৬৫ জন রোগীর শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে গাজীপুর সদর উপজেলায় ১০ জন, কালিয়াকৈর উপজেলায় ১৩ জন, শ্রীপুর উপজেলায় ১৭ জন ও কাপাসিয়া উপজেলার ১৫ জন। তবে জেলার কালীগঞ্জ উপজেলায় নতুন করে আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি।

সিভিল সার্জন আরও জানান, গাজীপুর জেলায় এ পর্যন্ত ৬৮ হাজার ৭৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার ফলাফলে ৮ হাজার ৬৯৮ জন রোগীর শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে গাজীপুর সদর উপজেলার ৫ হাজার ৭২৭ জন, কালীগঞ্জ উপজেলায় ৬৮৩ জন, কালিয়াকৈর উপজেলায় ৮৮২ জন, কাপাসিয়া উপজেলায় ৫৯৯ জন ও শ্রীপুর উপজেলায় ৮২৭ জন। তবে মোট আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ৫৮৩ জন। এ জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১৫১ জন মৃত্যুবরণ করেছেন।

তিনি আরও জানান, মহামারি এই রোগ থেকে মুক্তি পেতে গাজীপুর জেলার ১১টি টিকাদান কেন্দ্রে গত ২৪ ঘণ্টায় ৭২৮ জনকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। এছাড়াও ওই কেন্দ্রগুলোতে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩ হাজার ৪২৬ জনকে। জেলায় এখনও পর্যন্ত ১ লাখ ৩১ হাজার ৪৫৫ জনকে টিকার প্রথম এবং ৬ হাজার ৯৩৫ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

রফিক/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়