Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

মর্জিনাকে নিয়ে দু’চোখে অন্ধকার দেখছেন ‘মা’

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১১:১২, ১৫ এপ্রিল ২০২১
মর্জিনাকে নিয়ে দু’চোখে অন্ধকার দেখছেন ‘মা’

ব্রেন টিউমারে আক্রান্ত মর্জিনা খাতুনকে নিয়ে দু’চোখে অন্ধকার দেখছেন ‘মা’। সন্তানের জন্য মায়ের চেয়ে আপন আর কে আছে!

‘মাত্র কিছুদিন আগে ওর বাবারও অপারেশন হয়েছে। সেখানেও খরচ জোগাতে নিঃস্ব পরিবার। এখন আমি কী করে মর্জিনার চিকিৎসা করাবো?।
ঘরে আমার আরো চারটি মেয়ে আছে। আপনারা আমার মেয়েকে বাঁচান।’

আবেগাপ্লুত কণ্ঠে কথাগুলো বলছিলেন তিনি।

মর্জিনা খাতুন পেশায় একজন পোশাক শ্রমিক। গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলীহাটি ইউনিয়নের দক্ষিণ আবদার গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে। মর্জিনা অসুস্থতার কারণে এখন আর কর্মক্ষেত্রে যেতে পারছেন না।

বাবা-মা, পাঁচ বোন নিয়ে তাদের সংসার। এরমধ্যে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন মর্জিনা। অসুস্থতার কারণে তাদের দাম্পত্য জীবন টিকেনি। গত চার বছর আগে হঠাৎ অসুস্থতা বোধ করেন। পরর্তীতে ডাক্তার দেখিয়ে চিকিৎসা নিয়ে কিছুটা মুক্তি মিললেও অসুস্থতা বাড়তে থাকে। এক পর্যায়ে বিভিন্ন স্থানে পরীক্ষা-নিরীক্ষার পর সবশেষ ব্রেন টিউমার ধরা পড়ে।

চিকিৎসকরা জানিয়েছেন, টিউমার অপারেশন করা লাগবে। তাহলে হয়তো সুস্থ হয়ে আবারও স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। কিন্তু অপারেশনের জন্য দরকার প্রায় ২/৩ লাখ টাকা। সে টাকা জোগানো ওই পরিবারের জন্য অসম্ভব ব্যাপার।

পোশাক কারখানার চাকরিই ছিলো মর্জিনার উপার্জনের একমাত্র উপায়। কিন্তু অসুস্থতার কারণে সেটাও এখন বন্ধ। তার ওপর দৈনন্দিন চিকিৎসা খরচ মেটাতেই পরিবারটি দিশেহারা। এ অবস্থায় সমাজের বিত্তবান ও হৃদয়বান ব্যক্তিদের সহযোগিতা চেয়েছে অসহায় পরিবারটি।

মর্জিনার মা বলছেন, সমাজের হৃদয়বান ব্যক্তিরা যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে হয়ত বাঁচতে পারে তার মেয়ের জীবন।

মর্জিনাও এখন সে সাহায্যের আশায়ই বুক বেঁধে আছেন। দেশবাসীর সাহায্যে সুস্থ হয়ে তিনি আবার স্বাভাবিক জীবনে ফিরবেন, এটাই তার স্বপ্ন। মর্জিনাকে সহযোগিতা করতে চাইলে ০১৪০৮৫৮২০৬৫, ০১৮৩৯৪৫১৯৬২ (বিকাশ) এই দু’টি ফোন নম্বরে যোগাযোগ করতে পারেন যে কেউ।

রফিক সরকার/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়