Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

রবিদাস পরিবারের বসতভিটা রক্ষায় মাটি ভরাটের নির্দেশ  

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২২ এপ্রিল ২০২১  
রবিদাস পরিবারের বসতভিটা রক্ষায় মাটি ভরাটের নির্দেশ  

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাংয়ে রবিদাস পরিবারের বসতভিটা রক্ষায় বাঁশের বেড়া দিয়ে মাটি ভরাট করার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে সরেজমিন পরিদর্শন করে ঠিকাদারকে এ নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম।

এর আগে সোমবার (১৯ এপ্রিল) সুতাং ব্রিজ নির্মাণে এক্সভেটর দিয়ে অপরিকল্পিতভাবে মাটি কাটার ফলে রবিদাস পরিবারের বসতভিটা ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এ অবস্থায় রবিদাস পরিবারের সদস্যরা হুমকির মধ্যে বসবাস করছিল। এনিয়ে বিভিন্ন গণমাধ‌্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হয়।

বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসলে গুরুত্ব দিয়ে সরেজমিন পরিদর্শন করে রবিদাস পরিবারের বসতঘরের পাশে ঝুঁকিপূর্ণ স্থানে মাটি ভরাটের নির্দেশ দেন ইউএনও মো. মিনহাজুল ইসলাম।

এ সিদ্ধান্তের প্রশংসা করে সন্তোষ প্রকাশ করেছেন রবিদাস পরিবারের সদস্যরা।

সরেজমিন গেলে জানা যায়, শতাধিক বছর ধরে সুতাং ব্রিজের উভয় পাশে বসবাস করে আসছে তিনটি রবিদাস পরিবার। এরমধ্যে ব্রিজের পশ্চিম দিকে অবস্থিত একটি বসতঘরে একই পরিবারের ৭ জন সদস্য বসবাস করে আসছে।

নূরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মুখলিছ মিয়া জানান, ব্রিজের পাশে শত বছরের বসবাস তিনটি রবিদাস পরিবারের।  অপরিকল্পিতভাবে মাটি কাটায় ব্রিজের পশ্চিম দিকের রবিদাস পরিবারটি জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছিল। যাই হোক ইউএনও মহোদয় সুন্দর একটি সিদ্ধান্ত দিয়েছেন।

ঠিকদার গোলাম ফারুক জানান, ইউএনও মহোদয়ের নির্দেশনা দ্রুত বাস্তবায়ন করা হবে।

মামুন/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়