Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ফতুল্লায় বিস্ফোরণ: চুলার চাবি খোলা থাকায় গ্যাস জমেছিল ঘরে

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২৩ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:১৩, ২৩ এপ্রিল ২০২১
ফতুল্লায় বিস্ফোরণ: চুলার চাবি খোলা থাকায় গ্যাস জমেছিল ঘরে

নারায়ণগঞ্জের ফতুল্লায় তিন তলা একটি ভবনে গ্যাসের চুলার চাবি বন্ধ না করায় ঘরে গ্যাস জমা হয়। বিস্ফোরণের মূল কারণ হিসেবে এটাকেই দায়ী করছেন প্রতিবেশী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তরা। 

এ বিস্ফোরণে তিনতলার একটি ফ্ল্যাটের দুই পরিবারের ১১ জন দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে।

শুক্রবার (২৩ এপ্রিল) ভোর ৬টায় ফতুল্লার পশ্চিম তল্লা জানাই বাজার এলাকায় আল আমিনের মালিকানাধীন তিনতলা একটি ফ্ল্যাটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। 

ঘটনাস্থলে আসা ওই ফ্ল্যাটের প্রতিবেশী আমেনা বেগম জানান, গত তিন বছর ধরে আলামিন মিয়ার তিনতলা ভবনের একটি ফ্ল্যাটে রং মিস্ত্রী হাবিব ও গার্মেন্টস শ্রমিক সেনাহার মিয়া পরিবার নিয়ে বসবাস করে আসছে। প্রতিদিনের মত গত শুক্রবার রাতেও রান্নার কাজ শেষ করে চুলার চাবি ঠিকমত বন্ধ না করে ঘুমিয়ে পড়ে। রাতে ওই ফ্ল্যাটের দুইটি বেড রুম ও একটি রান্নাঘরে গ্যাস জমা হয়। আজ ভোর সকাল ৬ টায় তাদের ঘরের একজন রান্না করতে চুলা জ্বালাতেই বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এদিকে ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত কাজ শুরু করে ফায়ার সার্ভিসের একটি টিম। 

নারায়ণগঞ্জ মন্ডল পাড়া ফায়ার সার্ভিসের উপ পরিচালক আব্দুল্লাহ আরেফিন সিদ্দিক রাইজিংবিডিকে জানিয়েছেন, ওই ফ্ল্যাটে গ্যাসের চুলার চাবি খোলা ছিল। রাতে রান্না করার পর হয়তো ভুলবসত চুলার চাবি বন্ধ করা হয়নি। রাতে ঘরে গ্যাস জমা হয়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত শেষ হলে বিস্তারিত বলা যাবে।

 

আরও পড়ুন > ফতুল্লায় গ্যাস বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ১১

রাকিব/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়