ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নরসিংদীতে পথচারীদের জন্য রাখা হয় ইফতার সামগ্রী

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৯, ২৫ এপ্রিল ২০২১   আপডেট: ০৮:০৪, ২৫ এপ্রিল ২০২১
নরসিংদীতে পথচারীদের জন্য রাখা হয় ইফতার সামগ্রী

একটি গোলচত্বর। তার চারপাশে সারিবদ্ধভাবে সাজিয়ে রাখা হয়েছে ইফতার সামগ্রী। পথচারি, ভ্যানচালক, দুস্থ ও অসহায় মানুষজন নিজের মতো করে নিয়ে গেছেন এসব ইফতার সামগ্রীর প্যাকেট। এই চিত্র নরসিংদীর পলাশ উপজেলার বাসস্ট্যান্ড এলাকার। শনিবার (২৪ এপ্রিল) বিকালে পথচারী, অসহায় ও দুস্থ মানুষদের সহায়তার জন্য খোলা, উন্মুক্ত স্থানে ইফতার সামগ্রী সাজিয়ে রাখার উদ্যোগ নেয় একদল তরুণ।

এসব তরুণদের সাথে কথা বলে জানা যায়, ‘উদ্দীপ্ত তারুণ্যে’ নামে স্থানীয় একটি সংগঠনের ব্যানারে দীর্ঘদিন ধরে অসহায় ও দুস্থদের জন্য কাজ করে আসছে তারা। এরই ধারাবাহিকতায় পথচারী ও দুস্থদের কথা চিন্তা করে শনিবার বিকালে পলাশ বাসস্ট্যান্ড গোলচত্বরে এসব ইফতার সামগ্রী সাজিয়ে রাখে তারা।

এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যেমন— রিকশাওয়ালা, ভ্যানচালক যাদের বেশিরভাগ সময় রাস্তায় কাটে তারা এখান থেকে ইফতার সংগ্রহ করেন। এছাড়াও আশেপাশের একটি মাদ্রাসাসহ সবমিলিয়ে ৪শ’ জন রোজাদারকে ইফতার করায় তারা।

উদ্যোক্তাদের একজন ফারদিন হাসান দীপ্ত বলেন, অনেকেই আছেন ইফতার কিনতে পারেন না। আবার অনেকের সন্ধ্যা হয় রাস্তাতেই। তাদের কথা বিবেচনায় আমাদের এই আয়োজন।

উদ্দীপ্ত তারুণ্য সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম শান্ত বলেন, করোনার এই সময়ে অনেকেই অর্থ সংকটসহ বিভিন্ন সমস্যায় ভুগছেন। বিশেষ করে যারা রিকশা, অটো বা ভ্যানচালক আছেন তাদের আয় কমে এসেছে অর্ধেকে। তাদের কথা বিবেচনা করে আমাদের আজকের আয়োজন। আমরা চেষ্টা করেছি একবেলা তাদের পাশে থাকতে।

এইচ মাহমুদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়