ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

যেখানে সাজিয়ে রাখা হয় ফ্রি ইফতার

পটুয়াখালী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২৫ এপ্রিল ২০২১  
যেখানে সাজিয়ে রাখা হয় ফ্রি ইফতার

পটুয়াখালী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের গোলচত্বরে পরিপাটিভাবে সাজিয়ে রাখা হয় রোজার ইফতার সামগ্রী। পরন্ত দুপুরে যে যার মতো নিয়ে যাচ্ছেন তা।

করোনার এই মহামারি লগ্নে এমন মানবিক সহায়তায় যেন প্রাণ খুঁজে পাচ্ছে নিম্ন আয়ের মানুষ। শুধু একদিন নয়-পবিত্র এই রমজানের শুরু থেকে শেষ পর্যন্ত ইফতার বিতরণ করবে জানিয়েছেন জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। আর এই কাজে আর্থিক সহায়তা দিচ্ছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর হোসেন।

শহরের সার্কিট হাউজ চত্বর, চৌরাস্তা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ সোনালী ব্যাংক চত্বর, মহিলা কলেজ রোডসহ একাধিক এলাকায়ও এমন দৃশ্য দেখা যায়।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের ওই নেতা বলেন, করোনার কারণে বেকার হয়ে পড়েছে অনেক শ্রমজীবী মানুষ। অভুক্ত জীবন-যাপন করছে নারী-শিশু ও বৃদ্ধ বয়সীরা। আর এই অভুক্তের তালিকায় রয়েছে মানসিক ভারসাম্যহীনরাও। তাই এমন মনোভাব মাথায় রেখে পবিত্র রমজানের শুরু থেকে শেষ পর্যন্ত ইফতার বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে শহরের বৃদ্ধাশ্রম, বেদে পল্লীসহ দৃশ্যমান দুস্থ ও অসহায় পরিবারগুলোর মাঝে ইফতার দেওয়া হয়েছে।

এ ছাড়াও প্রতিদিন জেলা ছাত্রলীগ নেতা-কর্মীরা শহরের চিহ্নিত স্থানে অবস্থান নিয়ে রিকশাচালক, ভ্যানচালক, শ্রমিক নানা শ্রেণিপেশার মানুষের মাঝে এ সহায়তা দিচ্ছেন। করোনা স্বাস্থ্যবিধি মেনে মো. সালাউদ্দিন হিরা, হৃদয় আশীষ, বেল্লাল হোসেন পাবেল, তানভীর হাসান আরিফ, মো. সবুর খানসহ অন্তত ৫০ জন ছাত্রলীগের নেতা-কর্মী সুশৃঙ্খলভাবে এসব ইফতারি বিতরণ করছেন।

বিলাস দাস/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়