ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভারতে কিডনির চিকিৎসা করাতে গিয়ে করোনায় মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ১ মে ২০২১  
ভারতে কিডনির চিকিৎসা করাতে গিয়ে করোনায় মৃত্যু

ছোট ভাইয়ের সঙ্গে শারমিন আক্তার স্মৃতি (সাদা পোশাক পরিহিত)

শারমিন আক্তার স্মৃতি (৩০)। ভারতে গিয়েছিলেন কিডনি রোগের চিকিৎসা করাতে। সেখানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। স্মৃতি কুষ্টিয়া সদর উপজেলার মঙ্গলবাড়িয়া গ্রামের মঞ্জুর চিশতীর স্ত্রী। একই এলাকার হাফিজ উদ্দিনের মেয়ে।

শুক্রবার (৩০ এপ্রিল) বিকেল ৩টার দিকে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বর্ধমানের ফরটিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মঙ্গলবার (২৭ এপ্রিল) তার করোনা ধরা পড়ে। তিনি করোনায় আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন।

গত বছরের ১৮ ডিসেম্বর স্মৃতির মা শাহানারা খাতুন (৫০) করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

স্মৃতির ভাই মেহেদী হাসান সাজ্জাদ বলেন, মা মারা যাওয়ার পর তাকে ভালোবাসার মতো শেষ মানুষ ছিল একমাত্র বোন। বোনও বর্ধমানের একটি হাসপাতালে মারা গেছে। আপন বলতে তার আর কেউ থাকলো না।

স্মৃতির মামা কুষ্টিয়ার স্থানীয় দৈনিক সময়ের কাগজ পত্রিকার সম্পাদক নুরুন্নবী বাবু বলেন, গত ২০ মার্চ বেনাপোল স্থলবন্দর হয়ে কিডনি রোগের চিকিৎসা নিতে স্বামীর সঙ্গে ভারতে যায় স্মৃতি। পরে ২৭ এপ্রিল তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বর্ধমানের ফরটিস হাসপাতালে ভর্তি করা হয়। ২৯ এপ্রিল আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেলে তার মৃত্যু হয়। 

স্মৃতির মরদেহ দেশে আনার প্রস্ততি চলছে। বাংলাদেশে দাফন করা হবে বলে জানান তিনি। 

কুষ্টিয়ার সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় এখন পর্যন্ত ৪ হাজার ৬১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪ হাজার ৩১৩ জন সুস্থ হয়েছেন এবং ১০৭ জনের মৃত্যু হয়েছে। 
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়