ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিলেট বিভাগে এপ্রিলে করোনায় ৬৫ জনের মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ১ মে ২০২১  
সিলেট বিভাগে এপ্রিলে করোনায় ৬৫ জনের মৃত্যু 

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে এপ্রিল মাসে সিলেটে ৬৫ জনের মৃত্যু হয়েছে। এ মাসে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৭৮ জন।

সংক্রমণ বেড়ে যাওয়ায় এ মাস থেকে সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। আছে আইসিইউ সংকটও।

অবশ্য শনিবার (০১ মে) সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় এ বিভাগে কোনো মৃত্যু হয়নি। তবে এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন।  আর সুস্থ হয়েছেন ৭৭ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া ও পরিসংখ্যানবিদ মতিউর রহমান স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগে কোনো মৃত্যু হয়নি। তবে গত বছরের ১০ মার্চ থেকে এ পর্যন্ত বিভাগে মৃত্যু হয়েছে ৩৫০ জনের। এর মধ্যে সিলেট জেলায় ২৭৭ জন, সুনামগঞ্জে ২৭ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজার জেলায় ২৮ জন মারা গেছেন।

এ পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা পজিটিভ শনাক্ত হন ২০ হাজার ৬৯২ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ২৭০ জন, সুনামগঞ্জের ২ হাজার ৭৩৪ জন, হবিগঞ্জের ২ হাজার ৩৬৯ জন এবং মৌলভীবাজারের ২ হাজার ৩১৯ জন রয়েছেন।

আর শনাক্তদের মধ্যে সুস্থ হয়েছে উঠেছেন ১৯ হাজার ২৩৭ জন। এর মধ্যে সিলেটের ১২ হাজার ৬১৬ জন, সুনামগঞ্জের ২ হাজার ৬২৭ জন, হবিগঞ্জের ১ হাজার ৮০৮ জন এবং মৌলভীবাজারের ২ হাজার ১৮৬ জন সুস্থ হয়েছেন।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, করোনার এবারের ভ্যারিয়েন্ট দ্রুত ফুসফুসে আক্রমণ করছে। অসুস্থতা বুঝার আগেই রোগীকে আইসিইউতে নিতে হচ্ছে। অনেককে হাসপাতালে নেওয়ার সুযোগও মিলছে না। ফলে এবার মৃত্যু বেড়েছে। 

গত বছরের ১৫ এপ্রিল প্রথম মৃত্যু হয় সিলেটে। আর গত বছরের জুলাইয়ে সর্বোচ্চ মৃত্যু হয়েছিল। ওই মাসে করোনায় বিভাগের চার জেলায় ৬৯ জন মারা যায়। 
 
 

নোমান/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়