Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা, পৌর-মেয়রসহ ১৯ জনের নামে অভিযোগপত্র 

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ৬ মে ২০২১   আপডেট: ০৮:৫৮, ৬ মে ২০২১
স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা, পৌর-মেয়রসহ ১৯ জনের নামে অভিযোগপত্র 

বামে নিহত স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ডানে মেয়র

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলায় পৌর মেয়রসহ ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

বুধবার (৫ মে) তদন্ত শেষে জেলা গোয়েন্দা পুলিশ আদালতে এ অভিযোগপত্র জমা দেয়।

বৃহস্পতিবার (৬ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

ওসি জানান, মাসুদুর রহমান হত্যা মামলায় ১৪ জনকে আসামি করে মামলা করা হয়েছিল। মামলার তদন্তে হত্যাকাণ্ডে আরও পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদেরকেও অভিযুক্ত করে মোট ১৯ জনের নামে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

অভিযুক্তরা হলেন— গৌরিপুর পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম (৫৫), উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক ও ময়লাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ উজ্জামান রিয়াদ (২৯), সৈয়দ তৌফিকুল ইসলাম (৪১), ছাত্রলীগ কর্মী সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল (৩৮), মাসুদ পারভেজ কার্জন (২৭), গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা (২৮), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক (৩০), খাইরুল ইসলাম (৩০), ছাত্রদলকর্মী রিফাত (২৫), মো. আবু হানিফা (৩০), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্ম বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম (২৮), যুবদলকর্মী মজিবুর রহমান (৩০), ছাত্রদল কর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন (৩৩), যুবদলকর্মী রাসেল মিয়া (৩২),  কামাল মিয়া (৩৫), মাঈন উদ্দিন (২০), শরীফুল ইসলাম (২২), রুহুল আমিন (২৮) ও শাজাহান মিয়া (২৫)।

এদিকে, ভাই হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আদালতে দ্রুত প্রতিবেদন জমা দেওয়ায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নিহতের ভাই ও মামলার বাদী আবিদুর রহমান প্রান্ত।

উল্লেখ্য, গত বছরের ১৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে যায় দুর্বৃত্তরা। পরে ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গত বছরের ১৯ অক্টোবর ১৪ জনের নাম উল্লেখসহ মোট ২২ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেন নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের পরিকল্পনায় আসামিরা এ হত্যাকাণ্ড ঘটান।

মিলন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়