Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

জরুরি পরিষেবার গাড়ি পারের সুযোগে পার হচ্ছেন যাত্রীরা 

মানিকগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৬, ১০ মে ২০২১   আপডেট: ১২:৩০, ১০ মে ২০২১

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দিনে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে জরুরি পরিষেবার যানবাহন পারাপার করা হচ্ছে। জরুরি কাজে নিয়োজিত এমন যানবাহনের পার করার সুযোগে পার হচ্ছেন সাধারণ যাত্রীরা। 
 
সোমবার (১০ মে) সকালে দেখা গেছে, যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছেন নদী পারের জন‌্য। যখনই কোনো ফেরি চালু হচ্ছে ধাক্কাধাক্কি করে ফেরিতে উঠছেন তারা।

সকাল ৯টার পর পাটুরিয়া ৪ নম্বর ঘাট থেকে চন্দ্র মল্লিকা নামে একটি ফেরি লাশবাহী গাড়ি ও অ‌্যাম্বুলেন্স নিয়ে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে গেছে। এ ফেরিতে ঘাট এলাকায় অপেক্ষারত শতাধিক যাত্রী ফেরিতে উঠতে পেরেছেন। এদিকে সকাল ৯টা ৫০ মিনিটের দিকে ২ নম্বর ঘাট থেকে হাসনাহেনা নামের একটি ফেরি অ‌্যাম্বুলেন্স ও জরুরি পরিষেবার গাড়ি নিয়ে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। এ ফেরিতেও যাত্রীরা গাদাগাদি করে পার হন। তবে পাটুরিয়া ঘাট এলাকায় সাধারণ যাত্রীদের চাপ তুলনামূলক কম।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় লাশবাহী গাড়ি ও অ‌্যাম্বুলেন্স আসলে তখন জরুরি পরিষেবার আওতায় এগুলো পার করা হয়। আর এ সুযোগে কিছু যাত্রী ফেরিতে উঠে পড়ে।’

উল্লেখ‌্য, করোনার সংক্রমণ রোধে গত ৮ মে সকাল ৬টা থেকে দিনে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখার কথা জানায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি)।

## আজ থেকে বন্ধ থাকবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট

## পাটুরিয়ামুখী যাত্রী নিয়ন্ত্রণে মানিকগঞ্জে বিজিবি মোতায়েন

##পাটুরিয়ায় ফেরি বন্ধ, ভোগান্তি

##পাটুরিয়ায় বন্ধ ফেরি চলাচল, যাত্রী চাপ কম

জাহিদুল হক/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়