Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৬ জুন ২০২১ ||  আষাঢ় ২ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

রাতেও ঘাটমুখী মানুষের ঢল

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫০, ১১ মে ২০২১   আপডেট: ০২:১৭, ১২ মে ২০২১
রাতেও ঘাটমুখী মানুষের ঢল

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। স্বাভাবিক সময়ে প্রতিদিন পাটুরিয়া ঘাট দিয়ে দুই থেকে আড়াই হাজার যানবাহন পারাপার করা হয়। ঈদ বা অন্য কোন পার্বনে যানবাহন পারাপারের সংখ্যা বেড়ে যায় কয়েকগুণ। তবে করোনা সংক্রমণ প্রতিরোধে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে জরুরি পরিষেবার যানবাহন পারাপার করা হচ্ছে। তবে দুপুরের পর থেকে পাটুরিয়ায় যাত্রী চাপ বেড়ে যাওয়ায় সবগুলো ফেরি চলাচল করছে।

এদিকে মানিকগঞ্জের প্রবেশদ্বার সাটুরিয়া উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের বারবাড়িয়া এলাকাতে রাতেও ঘাটমুখী হাজার হাজার যাত্রীদের ঢল নেমেছে। যানবাহন সংকট থাকায় সাধারণ যাত্রীরা কয়েকগুণ ভাড়া দিয়ে ঘাটমুখী ছুটে চলেছেন।

মঙ্গলবার (১১ মে) রাত ১০ থেকে পৌনে ১০ টা পর্যন্ত  আরিচা মহাসড়কে বারবাড়িয়া এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

তৌকির আহমেদ নামের এক যাত্রী বলেন, গত বছর ঈদে গ্রামের বাড়ি গিয়েছি। বাড়িতে আম্মাও অসুস্থ। গার্মেন্টসে তিনদিন ছুটি পেয়ে তাই বাড়ি যাচ্ছি। রাস্তায় ভোগান্তির শেষ নেই।

সুফিয়া আক্তার বলেন, গাজীপুর থেকে ভেঙে ভেঙে বারবাড়িয়া এসেছি। এখানে গাড়ির ভাড়া বেশি। তাই হেঁটে মানিকগঞ্জ যাচ্ছি। ওখানে গিয়ে কোন কিছুতে করে ঘাটে যাওয়ার চেষ্টা করবো।

সোহেল মিয়া নামের এক যাত্রী বলেন, দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছি। জিরাবোতে একটি কারখানায় কাজ করি। সারা বছরে তেমন কোন ছুটি পাই না। তবে রাস্তায় ভোগান্তির শেষ নেই। কয়েকগুন বেশি ভাড়া দিয়ে বারবাড়িয়া পর্যন্ত আসছি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম, গোলড়া বাসস্টঢান্ডে ঘাটমুখী গাড়ির চাপ নিয়ন্ত্রণে একটি পোস্ট বসানো হয়েছে। এছাড়া ঢাকা-আরিচা মহাসড়কে একটি টহল টিম কাজ করছে।

চন্দন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়