Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

রাতে দৌলতদিয়া ফেরিঘাটে উপচে পড়া ভিড়

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১২ মে ২০২১   আপডেট: ২১:৩১, ১২ মে ২০২১
রাতে দৌলতদিয়া ফেরিঘাটে উপচে পড়া ভিড়

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। 

বুধবার (১২ মে) রাতে পাটুরিয়া প্রান্ত থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে ছিল মানুষের উপচে পড়া ভিড়। সেই তুলনায় গাড়ির সংখ্যা ছিল নিতান্তই কম।

এদিন দুপুর ৩টায় পাটুরিয়া থেকে ছেড়ে আসা রো রো ফেরি মাধবিলতায় মাত্র দুটি পণ্যবাহী ট্রাক পার হয়েছে। তবে ফেরিটিতে যাত্রী সংখ্যা ছিল প্রায় আটশ’। রাত পৌনে ৮টায় দৌলতদিয়া ঘাটে পৌঁছায় রো রো ফেরি বনলতা। তাতে প্রায় এক হাজার যাত্রী ছিল।

এদিকে ফেরিতে করে নদী পার হলেও গন্তব্যে যেতে নানা ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকায় তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। ঘাট এলাকা থেকে যেসব যান চলাচল করছে তাতে যাত্রীদের কাছ থেকে কয়েকগুণ বেশি ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

ফরিদপুরগামী আব্দুল হাকিম (৪২) নামে এক যাত্রী জানান, যেখানে মাহিন্দ্র বা অটো রিকশায় স্বাভাবিক সময়ের ভাড়া থাকে ৮০ থেকে ১০০ টাকা, সেখানে ভাড়া নেওয়া হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকা। এটা এক ধরনের জুলুম।

বাস ভাড়ার ক্ষেত্রেও এমন অনিয়ম দেখা গেছে। যাত্রী পরিবহনে কোনো রকম স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না। 

বাসযাত্রী ফরিদ হোসেন (২২) জানান, যেখানে দুই সিটে একজন করে বসার নিয়ম, সেখানে এক সিটে দুজন করে যাত্রী বসছেন। ক্ষেত্র বিশেষে দাঁড়িয়েও যাত্রী পরিবহন করা হচ্ছে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ্ আল তায়াবীর বলেন, ‘ঘাটে প্রচুর মানুষ। সেই তুলনায় যানবাহন সঙ্কট রয়েছে। পুলিশের উপস্থিতিতে কোনো যানবাহনে বাড়তি ভাড়া নেওয়া হয়নি। তবে অগোচরে হয়তো কেউ কেউ বাড়তি ভাড়া নিচ্ছেন। এ ক্ষেত্রে কোনো যাত্রী আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নেব।’

সুকান্ত বিশ্বাস/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়