Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

শিমুলিয়া ঘাটে সকালে ৩৫ হাজার যাত্রী পার, চলছে ১৬ ফেরি 

শেখ মোহাম্মদ রতন, শিমুলিয়া ঘাট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ১৩ মে ২০২১   আপডেট: ১২:৫৪, ১৩ মে ২০২১
শিমুলিয়া ঘাটে সকালে ৩৫ হাজার যাত্রী পার, চলছে ১৬ ফেরি 

ঈদুল ফিতরের আগের দিন বৃহস্পতিবার (১৩ মে) সকালে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে পদ্মা নদী পার হওয়ার জন্য দক্ষিণবঙ্গগামী যাত্রী ও যানবাহনের ভিড় দেখা গেছে।  

ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ৩৫ হাজার যাত্রী পার হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডাব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক ফয়সাল আহমেদ। 

করোনা সংক্রমণরোধে সরকার দূরপাল্লার ও আন্তঃজেলা বাস চলাচল বন্ধ ঘোষণা করে। জনগণকে নিজ কর্মস্থলে থেকে ঈদ উদযাপনের আহ্বান জানানো হয়েছে। যাত্রী পারের জন্য নৌরুটে লঞ্চ, স্পিডবোট, ট্রলার চলাচল বন্ধ রাখা হয়েছে। 

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক ফয়সাল আহমেদ জানান, এই নৌরুটে বর্তমানে ৪টি রো রো ফেরি, ৬টি কে টাইপ ফেরি ও ৬টি ডাম্প ফেরি চলাচল করছে। ঘাটের ১, ২ ও ৩নং ফেরি ঘাটে কয়েক হাজার যাত্রী পারের জন্য অপেক্ষায় রয়েছে। 

বিআইডব্লিউটিএ'র পরিবহন পরিদর্শক মোহাম্মদ সোলেমান জানান, লঞ্চ চলাচলের গুজবে শিমুলিয়া লঞ্চঘাট থেকে লঞ্চগুলো অন্য জায়গায় সরিয়ে ফেলা হয়েছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। 

বাস চলাচল বন্ধ রয়েছে। অ্যাম্বুলেন্স, পণ্যবাহী যানবাহন ও জরুরি সেবার গাড়ি চলাচলের জন্য ফেরি চলাচল করছে। তবে সেই ফেরিতে যানবাহনের সঙ্গে শত শত যাত্রী পার হচ্ছে। বাস বন্ধ থাকলেও ঢাকা থেকে ট্রাক, মাইক্রোবাস, অটোরিকশায় করে বেশি ভাড়া দিয়ে মানুষ শিমুলিয়া ঘাটে আসছে। 

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাট এলাকা থেকে নিষেধ অমান্য করে যাত্রী বহন করা ট্রলারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এখন আর পদ্মা নদীতে যাত্রীবাহী ট্রলার নেই।

তিনি বলেন, ফেরি দিয়ে অ্যাম্বুলেন্স, পণ্যবাহী যানবাহন, প্রাইভেটকার ও মোটরসাইকেল পার করা হচ্ছে। সঙ্গে যাত্রীরাও পার হচ্ছে। এখন ঘাটে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক, ৩ শতাধিক ব্যক্তিগত গাড়ি ও ২ শতাধিক মোটর সাইকেল পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।
 

রতন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়