ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফাঁকা সিলেট নগর, নেই কোলাহল

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ১৪ মে ২০২১   আপডেট: ০৯:৪৬, ১৪ মে ২০২১
ফাঁকা সিলেট নগর, নেই কোলাহল

ঈদে ফাঁকা হয়ে পড়ছে ব্যস্ত নগর সিলেট। সড়কে নেই যানজটের চেনা রূপ। শপিংমল আর বিপণিবিতান খোলা নেই। নেই ক্রেতাদের ভিড়, আর বিক্রেতাদের হৈ-হুল্লোড় করে ডাকাডাকি।

ঈদের আগের দিন বৃহস্পতিবার (১৩ মে) সিলেট নগরে এক পশলা বৃষ্টি হয়। এতে কমেছে গরম। মিলেছে স্বস্তি। গত কয়েকদিন ধরে নগর ছেড়ে গ্রামে গেছে মানুষজন। নগরে মানুষের আনাগোনা একেবারে কম। যানবাহন চলাচলও নেই বললে চলে। ঈদের আমেজে ট্রাফিক পুলিশেরাও বিভিন্ন মোড়ে অলস সময় পার করছেন।

ঈদের দিন সকালে সিলেট নগরের সিএনজি অটোরিকশা এবং লেগুনার স্ট্যান্ড ফাঁকা রয়েছে। যানবাহন নেই। নেই হাকডাক। কোলাহলমুক্ত পরিবারে মুক্ত বাতাসে বুকভরে নিঃশ্বাস নিতে পারছে নগরবাসী। 

করোনা সংক্রমণরোধে বিধিনিষেধের মধ্যেও ঈদের আগের দু-তিন থেকে নগর ছাড়তে থাকে মানুষ। শেষ-মুহূর্তে নগর ফাঁকা হয়ে যায়। বৃহস্পতিবার (১৩ মে) বিকেলে নগরের জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানাসহ একাধিক স্থান ঘুরে দেখা যায়, শপিংমল আর বিপণিবিতানে ক্রেতা তেমন নেই। তবে ভিড় ছিল আতর, টুপির দোকানে। টুপি বিক্রেতা আনোয়ার হোসেন জানান, ঈদ উপলক্ষে অনেকে টুপি কিনছেন। 

নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি সতর্কতার সঙ্গে বিধিনিষেধ মেনে ঈদের আনুষ্ঠানিকতা পালনের পাশাপাশি স্বাস্থ্যবিধি মানার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

  নোমান/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়