ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নোয়াখালীতে ২ রোহিঙ্গা কিশোরী আটক

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ২০ মে ২০২১  
নোয়াখালীতে ২ রোহিঙ্গা কিশোরী আটক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় দুই রোহিঙ্গা কিশোরীকে আটক করেছে স্থানীয় এলাকাবাসী।

বুধবার (১৯ মে) রাত সাড়ে ৮টার দিকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেট সংলগ্ন বেড়ির পাশ থেকে তাদেরকে আটক করে ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখে এলাকাবাসী।

বৃহস্পতিবার (২০ মে) সকালে চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটকরা হলো— ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো. ইয়াছিনের মেয়ে খুরশীদা আক্তার (১৬) ও জান্নাত আরা বেগম (১০)। তারা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ২ নম্বর ক্লাস্টারের ৩/৪ নম্বর রুমে বসবাস করে।

আটক দুই রোহিঙ্গার বরাত দিয়ে ৮ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, চার রোহিঙ্গা ৪ লাখ টাকার বিনিময়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে মাছ ধরার নৌকায় করে পালিয়ে সুবর্ণচরে আসে। সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুস সোবহানের ছেলে আবদুল বাতেন, আবদুল বাতেনের ছেলে সেলিম উদ্দিন কালু, একই ইউনিয়নের চর আলাউদ্দিনের ইব্রাহিম মাঝির ছেলে জাহাঙ্গীর মাঝি ৪ লাখ টাকার বিনিময়ে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদেরকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে নিয়ে আসে। পরে স্থানীয় এলাকাবাসী রোহিঙ্গাদের পালিয়ে নিয়ে আসার বিষয়টি টের করতে পেরে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে সোপর্দ করে। এ সময় আরও দুই রোহিঙ্গা পালিয়ে যায় বলে জানান ইউপি চেয়ারম্যান।

ওসি মো. জিয়াউল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রোহিঙ্গাদের হেফাজতে নিয়ে এসেছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সুজন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়