Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

পাটুরিয়ায় ৪ ফেরি মেরামতে, আরিচায় আজও চলাচল বন্ধ

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ২৮ মে ২০২১   আপডেট: ১৪:২৬, ২৮ মে ২০২১
পাটুরিয়ায় ৪ ফেরি মেরামতে, আরিচায় আজও চলাচল বন্ধ

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরি দিয়ে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপার করা হচ্ছে। তবে ৪টি ফেরিতে যান্ত্রিক ত্রুটি থাকায় সেগুলো ভাসমান কারখানা মধুমতীতে মেরামতের জন্য নেওয়া হয়েছে।

এদিকে,আজ সকালেও আরিচায় ফেরি চলাচল চালু হয়নি।

শুক্রবার (২৮ মে) সকাল সোয়া ৯টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) পাটুরিয়া ঘাটের সহকারী ব্যস্থাপক ( বাণিজ্য)  মহীউদ্দীন রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

মহীউদ্দীন রাসেল জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপারে ১৭টি ফেরি রয়েছে। তবে শাহ জালাল, মতিউর নামের দুটি রো রো ও ঢাকা ও মাধবীলতা নামের দুটি ইউটিলিটি ফেরিতে যান্ত্রিক ত্রুটি থাকায় ভাসমান কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে। পাটুরিয়া ঘাট ট্রাক টার্মিনালে সাড়ে তিনশো সাধারণ পণ্যবাহী ট্রাক ও ৭০ থেকে ৮০টি পরিবহন বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছে।

এদিকে, পদ্মা যমুনা নদীতে পানি বৃদ্ধিতে আরিচা ঘাটের পন্টুনের র‌্যাম পানিতে তলিয়ে গেছে। গতকাল সন্ধ্যা থেকে বন্ধ রয়েছে আরিচা কাজির নৌরুটে ফেরি চলাচল।

আজ সকাল ৯টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি)  আরিচা কাজির নৌরুটের ম্যানেজার আবু আব্দুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

শিবালয় থানার পুলিশ পরিদর্শক আশিষ কুমার স্যানাল জানান, আরিচা কাজির হাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় সাধারন পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। উথুলী সংযোগ সড়কে পাটুরিয়া ও আরিচা ঘাটমুখী আড়াইশো পণ্যবাহী ট্রাক রয়েছে।

আবু আব্দুল্লাহ জানান, নদীতে পানি বৃদ্ধির ফলে আরিচা ঘাটের পন্টুন পানিতে তলিয়ে গেছে। র‌্যাম পানির উপরে তুলার কাজ চলছে। আরিচা ঘাট চালু হতে এক ঘণ্টা সময় হয়তো লাগতে পারে।

চন্দন/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়