ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হঠাৎ পদ্মাপাড়ের একশ মিটার নদীগর্ভে, আতঙ্কে গ্রামবাসী

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ২৮ মে ২০২১  
হঠাৎ পদ্মাপাড়ের একশ মিটার নদীগর্ভে, আতঙ্কে গ্রামবাসী

হঠাৎ করে পদ্মার পানি বেড়ে যাওয়ায় ফরিদপুর পদ্মা নদীর কয়েকটি স্থানে ভাঙন দেখা দিয়েছে। এরই মধ্যে শহরতলীর গোলডাঙ্গি ও ডিক্রিরচর এলাকার পদ্মার একশ মিটার অংশ ভেঙে পড়েছে।

এর ফলে হুমকির মুখে পড়েছে একটি ব্রিজসহ কয়েকটি গ্রাম। ভাঙন আতঙ্কে রয়েছে সদর উপজেলার দুই ইউনিয়নের কয়েকটি গ্রামের মানুষ। এদিকে ভাঙনের খবর পেয়ে বৃহস্পতিবার (২৭ মে) ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তকর্তাবৃন্দ।

স্থানীয়দের অভিযোগ, নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করায় এই ভাঙন দেখা দিয়েছে।

ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তকুজ্জামান জানান, গত দুইদিনে হঠাৎ করে পানি বেড়ে যাওয়ায় জেলার নর্থ চ্যানেল ইউনিয়নের ছোট আলী বিশ্বাসের ডাঙ্গি, বাসির মোল্লার ডাঙ্গি, কাইমুদ্দিন মাতুব্বরের ডাঙ্গি ও শুকুর আলী বিশ্বাসের ডাঙ্গিতে নদী ভাঙন দেখা দিয়েছে। এছাড়াও নর্থচ্যানেল ও ডিক্রিরচর ইউনিয়নের সীমান্তবর্তী গোলডাঙ্গা ব্রিজ এলাকায় একশত মিটার নদীর গর্ভে চলে গেছে।
 
ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে। এই ভাঙন রোধ করতে না পারলে কয়েক হাজার মানুষের ঘরবাড়ি, ফসলি জমি ক্ষতির সম্ভাবনা রয়েছে।

দ্রুতই পদ্মার এ অংশের ভাঙন রোধে কাজ শুরুর চেষ্টা করা হবে বলে জানান তিনি।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আমি সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। ভাঙন রোধে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন তারা।

উজ্জল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়