ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিজিটাল আইনের মামলায় রফিকুল ইসলামের আদালতে স্বীকারোক্তি

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ২৮ মে ২০২১   আপডেট: ২১:৫১, ২৮ মে ২০২১
ডিজিটাল আইনের মামলায় রফিকুল ইসলামের আদালতে স্বীকারোক্তি

আলোচিত শিশু বক্তা হিসেবে খ্যাত রফিকুল ইসলাম মাদানী র‌্যাবের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গাজীপুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

শুক্রবার (২৮ মে) রফিকুল ইসলামকে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুন নাহারের আদালতে হাজির করা হলে তিনি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার শুভাশীষ ধর বিষয়টি নিশ্চিত করেন।

গাজীপুর মহানগরীর বোর্ড বাজারের কলমেশ্বর এলাকার কারখানা চত্বরে গত ১০ ফেব্রুয়ারি ওয়াজ মাহফিলে সরকারকে কটাক্ষ করে বক্তব্য দেন রফিকুল ইসলাম। ওই ঘটনায় ৭ এপ্রিল রাতে গাছা থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে মামলা করেন।

ওই মামলায় রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ আনা হয়। ওয়াজ মাহফিলে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে আক্রমণাত্মক ও মিথ্যা ভীতি প্রদর্শন, তথ্যউপাত্ত ইলেকট্রনিক্স বিন্যাসে প্রকাশ ও সম্প্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর অপরাধের অভিযোগ আনা হয় রফিকুল ইসলামের বিরুদ্ধে।

জ্যেষ্ঠ সহকারী কমিশনার শুভাশীষ ধর বলেন, রফিকুল ইসলামকে গত ৭ এপ্রিল নেত্রকোনায় তার বাড়ি থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তখন তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। এসব মোবাইলে বেশকিছু বিদেশি পর্নোভিডিও পাওয়া যায়। আটকের পরদিন তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানায় হস্তান্তর করে র‌্যাব। ওই থানায় পর্নেোগ্রাফি আইনে মামলা করা হয়।

রফিকুল ইসলামের বিরুদ্ধে গাজীপুরের গাছা ও বাসন থানা ছাড়াও ঢাকার তেজগাঁও থানায় মামলা রয়েছে।

রেজাউল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়