ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনা চেম্বারের নির্বাচনে সব প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ৮ জুন ২০২১   আপডেট: ০৮:৫১, ৮ জুন ২০২১
খুলনা চেম্বারের নির্বাচনে সব প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

নবনির্বাচিত সভাপতি ও ৩জন সহ-সভাপতি

খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ সালের পরিচালনা পরিষদ চূড়ান্তভাবে ঘোষণা করা হয়েছে। সভাপতি থেকে পরিচালক ২৪টি পদের সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। টানা পঞ্চম বারের মত সভাপতি নির্বাচিত হয়েছেন কাজি আমিনুল হক।

সোমবার (৭ জুন) নির্বাচন বোর্ড নির্বাচিতদের নাম ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অ‌্যাড: আইয়ুব আলী শেখ।

নির্বাচন বোর্ড সূত্র জানান, চেম্বারের সভাপতি পদে একটি মাত্র মনোনয়নপত্র জমা দেওয়ায় সোমবার নির্বাচন বোর্ড বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত করেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজি আমিনুল হককে। পাশাপাশি সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতির দুটি পদে একজন করে মনোনয়নপত্র জমা দেওয়ায় তাদেরও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

নির্বাচিতরা হলেন— সিনিয়র সহ-সভাপতি শরীফ আতিয়ার রহমান, সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু ও মোস্তফা জেসান ভুট্টো।

এদিকে, এর আগে ৯ মে পরিচালকের ২৪টি পদে সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এর মধ্যে থেকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করার কথা থাকলেও একাধিক মনোনয়ন না পড়ায় সকলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এর আগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাধারণ সদস্য শ্রেণির ১৫ জন পরিচালক হলেন উজ্জল কুমার গাঙুলী, মো. মোশাররফ হোসেন, মো. আবুল হাসান, কাজী মাসুদুল ইসলাম, এমএ মতিন পান্না, নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক জেড এ মাহমুদ ডন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জোবায়ের আহমেদ খান জবা, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, নগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মফিদুল ইসলাম টুটুল, এসএম ওবায়দুল্লাহ, অলিউর রহমান চৌধুরী, ইসলাম খান, শরীফ আতিয়ার রহমান, নিজারুল ইসলাম জুয়েল ও সিরাজুল হক। 

বাণিজ্যিক গ্রুপে পরিচালক পদে নির্বাচিত হয়েছিলেন চেম্বারের বর্তমান সভাপতি  ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজী আমিনুল হক, গোপী কৃষাণ মুন্ধড়া ও ঠাকুর মো. শাহ আলম।

সহযোগী সদস্য শ্রেণির ৬টি পরিচালক পদে নির্বাচিত হয়েছিলেন মোস্তফা জেসান ভুট্টো, শেখ মো. গাউসুল আজম, মনিরুল ইসলাম মাসুম, খান সাইফুল ইসলাম, মো. মাহবুব আলম  এবং ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি চৌধুরী মিনহাজ-উজ জামান সজল।

খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টি নির্বাচন বোর্ডের সদস্য হাফিজুল ইসলাম চন্দন জানান, কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় নিয়ম অনুযায়ী সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়