Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

যুবরাজের ওজন ২৫ মণ, দাম ৮ লাখ

নেত্রকোনা সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২৪ জুন ২০২১   আপডেট: ১৪:৫৯, ২৪ জুন ২০২১
যুবরাজের ওজন ২৫ মণ, দাম ৮ লাখ

নেত্রকোনার যুবরাজ

সখ করে নাম রাখা হয়েছে যুবরাজ। ওজন ২৫ মণ। নাম যুবরাজ হলেও এটি মূলত একটি গরু। এই গরু এখন নেত্রকোনার পূর্বধলায় সবার আগ্রহের কেন্দ্র। তাকে দেখতে প্রতিদিন ভিড় করছেন স্থানীয়রা।

গরুর মালিক দাম হেঁকেছেন আট লাখ টাকা। কোরবানিকে উদ্দেশ্য করে যুবরাজের পাশাপাশি জেলার বিভিন্ন খামারে গরু হৃষ্টপুষ্ট করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৪ জুন) সরেজমিনে জানা যায়, জন্মের পর থেকেই বিশেষ ব্যবস্থাপনায় বড় হয়েছে এই যুবরাজ। রং আর দৈহিক গড়নে কিছুটা বনেদি ভাব আছে এর। নেত্রকোনার পূর্বধলা উপজেলা সদরের ছৌছাউড়া গ্রামে মো. শফিকুল ইসলাম শফিক এই গরু লালন-পালন করছেন। শখ করে এটির নাম দিয়েছেন যুবরাজ। লেখাপড়ার পাশাপাশি তাকে বড় করে তুলছেন। এবারের ঈদে উপযুক্ত মূল্যে বিক্রি করতে চান শফিক।

শফিক জানান, প্রায় আড়াই বছর ধরে লালন পালন করে বড় করে তুলছেন এই যুবরাজকে। বর্তমানে তার ওজন হয়েছে এক হাজার কেজির উপরে। যুবরাজের উচ্চতা ৫ ফুটেরও বেশি এবং প্রস্থ প্রায় ৭ ফুট। ওজন প্রায় ২৫ মণেরও বেশি। বিভিন্ন জায়গা থেকে ক্রেতা আসছেন। অনেকেই দাম হাঁকাচ্ছেন। তবে তার দাম আট লাখ টাকা চাইলেও ন্যায্য মূল্য পাইলে বিক্রি করে দেওয়া হবে।

এদিকে, এলাকাবাসী জানায়, দেশীয় জাতের গরু যুবরাজ পূর্বধলা তথা জেলার সবচেয়ে বড় গরু। দীর্ঘদিন লালন পালন করে তাকে বড় করে যাচ্ছেন শফিক। শফিক লেখাপড়ার পাশাপাশি গরু পালন করেন। এটি খুবই ভাল উদ্দ‌্যোগ। এই যুবরাজকে দেখতে প্রতিদিন তার বাড়িতে ভিড় জমাচ্ছেন উৎসুক জনতা।

জেলা প্রাণিসম্পদক কর্মকর্তা মনোরঞ্জন ধর জানান, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে জেলার বিভিন্ন এলাকায় এবার বিপুল পরিমাণ গবাদি পশু লালন-পালন হচ্ছে। অনেক জায়গায় বড় বড় গরু মোটাতাজাকরণ হচ্ছে। এগুলোর নিয়মিত খোঁজ রাখা হচ্ছে। তাদেরকে বিভিন্নভাবে পরামর্শসহ টেকনিক্যাল সাপোর্ট দেওয়া হচ্ছে। এছাড়া অনলাইনেও গরু কেনা বেচা করার ব্যবস্থা করা হচ্ছে।

দেবল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়