ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জয়পুরহাটে একদিনে  ৮১ জনের করোনা শনাক্ত

জয়পুরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২৪ জুন ২০২১   আপডেট: ১৩:২৫, ২৪ জুন ২০২১
জয়পুরহাটে একদিনে  ৮১ জনের করোনা শনাক্ত

জয়পুরহাটে গত ২৪ ঘণ্টায় ৮১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। আর এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে জেলায় এক মাসে করোনায় আক্রান্তের রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৭৮ জন। এবং নতুন ১ জনসহ মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে।

বৃহস্পতিবার (২৪ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী।

সিভিল সার্জন জানান, করোনায় আক্রান্ত হয়ে ১১১৬ জন রোগী  জয়পুরহাটের বিভিন্ন হাসপাতালে ও কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় এ জেলায় ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৮১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তের হার ৩১ দশমিক ২৭ শতাংশ।

জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এরই মধ্যেই জেলার পাঁচটি পৌরসভা এলাকায় বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত খাবার ও ওষধের দোকান খোলা থাকবে। এছাড়া,  সকল দোকান-পাঠ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিতকরণ এবং সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণের পরামর্শ দেওয়া হয়েছে। জেলায় হাসপাতাল-ক্লিনিক যা আছে তাতে পর্যাপ্ত ব্যবস্থা নেই। স্বাস্থ্যবিধি অনুসরণে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

শামীম/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ