ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেট-৩ উপনির্বাচনে প্রতীক পেলেন ৪ প্রার্থী 

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২৫ জুন ২০২১   আপডেট: ১৮:৪২, ২৫ জুন ২০২১
সিলেট-৩ উপনির্বাচনে প্রতীক পেলেন ৪ প্রার্থী 

সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের উপনির্বাচনে চার প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (২৫ জুন) সকালে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানির্ং অফিসার মোহা. ইসরাইল হোসেন ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়ছল কাদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী ও তাদের প্রতিনিধিদের হাতে বরাদ্দকৃত প্রতীক তুলে দেন।
 
নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব দলীয় প্রতীক নৌকা, জাতীয় পার্টি মনোনীত আতিকুর রহমান আতিক লাঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়ের মোহাম্মদ মিয়া দলীয় প্রতীক ডাব বরাদ্দ পেয়েছেন। আর স্বতন্ত্র প্রার্থী বিএনপি থেকে বহিষ্কার হওয়া সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী মোটরগাড়ী প্রতীক বরাদ্দ পান।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চলতি বছরের ১১ মার্চ এ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হয়। এরপর সিলেট-৩ আসন শূন্য ঘোষণা করে উপনির্বাচনের জন্য তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ, জাতীয় পার্টির প্রার্থীসহ ছয়জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে বাছাইয়ে দুইজন বাদ পড়েন। আর বৃহস্পতিবার (২৪ জুন) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে কোনো প্রার্থী প্রত্যাহার করেননি। ফলে আজ বাকি চারজনকে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

প্রতীক পেয়ে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। ছুটতে শুরু করেছেন ভোটারদের দ্বারে দ্বারে। তিন উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনের ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার। ভোটকেন্দ্র ১৪৯টি। আগামী ২৮ জুলাই ইভিএমে এ আসনের ভোট গ্রহণ করা হবে।

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়