ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নাটোরে সংক্রমণ বেড়েছে, উপসর্গ ও করোনায় ৫ জনের মৃত্যু

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৭ জুন ২০২১   আপডেট: ১২:৪২, ২৭ জুন ২০২১
নাটোরে সংক্রমণ বেড়েছে, উপসর্গ ও করোনায় ৫ জনের মৃত্যু

নাটোর ও সিংড়া পৌরসভায় তৃতীয় দফা কঠোর বিধিনিষেধ চলছে। জেলার অপর ৬টি পৌর এলাকায়ও বুধবার (২৩ জুন) থেকে কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে।  

কঠোর বিধিনিষেধ সফল করতে রোববার (২৭জুন) সকাল থেকে বিভিন্ন বিভিন্ন চেকপোস্টে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে বলে জানান নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা।

এদিকে গত ২৪ ঘণ্টায় নাটোর সদর হাসপাতালে উপসর্গ ও করোনায় নতুন করে ৫ জনের মৃত্যু হয়েছে।

নাটোর সিভিল সার্জন ডাক্তার মিজানুর রহমান জানান, ৫ জনের মধ্যে ৩ জন করোনায় ও ২ জন উপসর্গে মারা গেছেন। করোনায় মারা গেছেন নিজ বাড়িতে শহরের উত্তর চৌকিরপাড় এলাকার হাসান গাজি (৬৩), সদর হাসপাতালে বড়াইগ্রামের আনোয়ার হোসেন (৫৩) ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সদর উপজেলার দস্তানাবাদ গ্রামের আব্দুল আলীম (৬৩)। উপসর্গ নিয়ে মারা গেছেন সদর হাসপাতালে শহরের মল্লিকহাটি এলাকার নাজিম উদ্দিন (৬২) ও সিংড়া উপজেলার বিশ্বনাথ (৬৫)।

এনিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় মোট ৪৮ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ২৯৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার গত দিনের চেয়ে ১৫ শতাংশ বেড়ে ৪৩.৯৫ শতাংশ হয়েছে।  জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪৬৯।

সদর হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৭০ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৬৬৩ জন।

জেলা প্রশাসক মো. শামীম আহমেদ জানান, কঠোর বিধিনিষেধ সফল করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক মোবাইল টিম কাজ করছে।

আরিফুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়