ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শজিমেক হাসপাতালের করোনা ইউনিটে আগুন

বগুড়া প্রতি‌নি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০১, ২৭ জুন ২০২১   আপডেট: ২২:৩১, ২৭ জুন ২০২১
শজিমেক হাসপাতালের করোনা ইউনিটে আগুন

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের করোনা ইউনিটে আগুন লেগেছে। রোববার (২৭ জুন) সন্ধ্যায় হাসপাতালের দোতলায় এই দুর্ঘটনা ঘটে। তবে এতে হতাহত হয়নি। 

হাসপাতালের উপপরিচালক ডা. আব্দুল ওয়াদুদ জানান, অক্সিজেনের হাই ফ্লো নজেল ক্যানোলা থেকে এক ধরনের গ্যাস তৈরি হলে আগুনের সুত্রপাত ঘটে। তাৎক্ষনিক আগুন নিয়ন্ত্রণে আন‌তে পারায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, দোতলায় আইসিইউ এর ২১৮নং রুমে সাত জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৭নং বেড সংলগ্ন হাই ফ্লো অক্সিজেন সরবরাহ থেকে আগুনের সুত্রপাত হয়। আগুন দেখে সেখানে চিকিৎসাধীন রোগীরা অক্সিজেন মাক্স খুলে বাহিরে বের হয়ে আসেন। মুহুর্তের মধ্যে সেখানে আতংক ছড়িয়ে পড়ে। এ সময় হাসপাতালের কর্মীরা অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিভিয়ে ফেলেন। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কিন্তু তার আগে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

৭নং বেডে চিকিৎসাধীন রোগী পাবনার বেড়া উপজেলার বাসিন্দা শিউলী বেগমের স্বজন আব্দুস সালাম জানান, রোগীর বেডের পাশে থাকা কাপড় পুড়ে গেছে এবং রোগীর হাতে আগুনের ছ্যাকা লেগেছে।  

তৌহিদা খানম নামের আরেক রোগীর স্বজন ফারুক হোসেন জানান, তিনি প্রথমে ৭নং বেডের পাশ থেকে ধোয়া উড়া দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। হাসপাতালের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এনাম/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়